ঢাকাSaturday , 20 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বিসিসি নির্বাচন, নির্বাচন থেকে পিছু হটলো বিএনপি নেতারা

admin
May 20, 2023 2:35 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিযেছেন দুজন বিএনপি নেতা ও যুবদলের এক নেতা। ১৮ মে  সন্ধ্যায় মহানগর বিএনপির সদস্য (দপ্তর দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

তারা হলেন ১৯ নং ওয়ার্ডের সাবেক কমিশনার ও মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাহ আমিনুল ইসলাম আমিন এবং ২২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপি’র ১ নং সদস্য আ ন ম সাইফুল আহসান আজিমল এবং ২২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দেওয়া জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ ।তারা নিজেদের ব্যাক্তিগত ফেসবুক স্টাটাসে মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

এছাড়া নিজেদের ব্যক্তিগত ফেসবুক একাউন্টে পোস্টের মাধ্যমেও সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি নিশ্চিত হয়। এদিকে বিবৃতিতে বাকি যারা মনোনয়ন সংগ্রহ করে নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আহ্বান জানানো হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার ব্যাপারে হুঁশিয়ারি দেওয়ার হয়েছে ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি বর্তমান নিশিরাতের ভোট চোর ফ্যাসিস্ট সরকারের অধীনে প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ করবে না। বর্তমানে বিএনপি নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি বাস্তবায়নের আন্দোলনে রয়েছে।

গনমাধ্যমকে আরও বলা হয়, দীর্ঘদিনের নির্বাচিত সাবেক সফল কাউন্সিলররা এবং নির্বাচনে আগ্রহী নেতৃবৃন্দ যারা দীর্ঘদিন যাবৎ জনগণের সেবায় নিয়োজিত আছেন তারা দলের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে প্রহসনের নির্বাচন বর্জন করেছেন।

মহানগর বিএনপির দুই নেতাই নয়হাবিবুল্লাহ নিজের ফেসবুক পোস্টের মাধমে জানান , বরিশাল সিটি নির্বাচনে অংশগ্রহণ করার জন্য আমি মনোনয়নপত্র দাখিল করি। কিন্তু দল সিদ্ধান্ত দিয়েছে নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য। যেহেতু আমি যুবদলের পদে আছি তাই দলের আদেশ অমান্য করে নির্বাচনে অংশগ্রহণ করা আমার পক্ষে আত্মঘাতী সিদ্ধান্তের সামিল। তাই ওয়ার্ডবাসীর কাছে আন্তরিক কৃতজ্ঞতার সঙ্গে ভারাক্রান্ত হৃদয়ে আমি দলের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে মহানগর বিএনপির সদস্য সচিব কাউন্সিলর জাহিদুল করিম জাহিদ বলেন, যারা নির্বাচন থেকে সরে এসেছেন তাদের ধন্যবাদ। আরা যারা এখনও মনোনয়নপত্র প্রত্যাহার করেননি, তাদের দলের সিদ্ধান্ত মেনে প্রত্যাহারের অনুরোধ জানাই।

তথ্যসুত্রে জানা গেছে, আসন্ন নির্বাচনে পদস্থ ১০ বিএনপি নেতা মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন এছাড়াও বিএনপির সাবেক নেতা এবং বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের পরিবার থেকে আরও ৯ জনের মতো মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।

jahid faruk mp