ঢাকাWednesday , 20 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে আসছেন সিইসি

admin
December 20, 2023 7:22 pm
Link Copied!

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণে দেশের বিভিন্ন অঞ্চলে নির্বাচনি সফর শুরু করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

অঞ্চলভিত্তিক এই সফরের প্রথম দিন মঙ্গলবার সকালে রংপুর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলার সকল সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন তিনি। এরপর দুপুরে অংশ নেন রংপুর জেলা শিল্পকলা একাডেমিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে আরও একটি মতবিনিময় সভায়।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মাঠ প্রশাসনের সর্বস্তরে দায়িত্বে থাকা কর্মকর্তাদের পক্ষপাতহীন ভূমিকা নিশ্চিত করাই সিইসির এই সফরের মূল লক্ষ্য। সফরে এবারের নির্বাচনে অংশগ্রহণকারী সব প্রার্থীর জন্য সমান সুযোগ পাচ্ছে কি না, প্রার্থীরা আচরণবিধি মানছেন কি না, বিধিভঙ্গ করলে দায়িত্বরত কর্মকর্তারা কী ব্যবস্থা নিচ্ছেন- সবকিছুই পর্যবেক্ষণ করবেন। নির্বাচনকে শতভাগ প্রভাবমুক্ত ও স্বচ্ছ করতে মাঠের পরিস্থিতি অনুযায়ী আইনি কঠোর ব্যবস্থা নিতে কর্মকর্তাদের দিকনির্দেশনা দেবেন।

নির্বাচন কমিশন সূত্রমতে, রংপুর সফর শেষে বিকালে রাজশাহীতে পৌঁছান সিইসি। সফরের দ্বিতীয় দিন বুধবার সকাল ১০ টায় রাজশাহী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলার সকল সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন তিনি। সাড়ে ১১ টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সঙ্গে সভা করবেন, তাদের অভিযোগ ও পরামর্শ শুনবেন।

সভা শেষে আজ বিকালেই রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর থেকে ঢাকায় পৌঁছবেন সিইসি। কাল ২১ ডিসেম্বর ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের অডিটোরিয়ামে ঢাকা বিভাগের ২০টি আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন।

ঢাকায় সভা শেষে বিকালে যশোর যাবেন প্রধান নির্বাচন কমিশনার। ২২ ডিসেম্বর সকাল ১১ টায় যশোর শেখ হাসিনা আইটি পার্ক মিলনায়তনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বিকাল ৩ টায় যশোর জেলার সকল সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।

এরপর ২৩ ডিসেম্বর সকাল ১০ টায় বরিশাল জেলার সকল সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে মতবিনিময় সভায় এবং সাড়ে ১১ টায় জেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। ২৪ ডিসেম্বর ময়মনসিংহ সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলার সকল সংসদীয় আসনের প্রার্থীগণের সাথে এবং সাড়ে ১১ টায় ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগদান করবেন।

২৬ ডিসেম্বর সকাল ১০টায় সিলেট সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সিলেট জেলার সকল সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে এবং সাড়ে ১১ টায় সিলেট শিল্পকলা একাডেমীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগদান করবেন। ২৮ ডিসেম্বর সকাল ১০টায় কুমিল্লা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলার সকল সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে এবং সাড়ে ১১টায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীতে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগদান করবেন।

৩০ ডিসেম্বর সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলার সকল সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে এবং সাড়ে ১১টায় চট্টগ্রাম পিটিআই মিলনায়তনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন সিইসি।

jahid faruk mp