ঢাকাSaturday , 30 December 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে জাতীয় প্রবাসী দিবসে র‍্যালী, আলোচনা সভা ও চাকুরী মেলা অনুষ্ঠিত

admin
December 30, 2023 8:05 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক
‘প্রবাসী কল্যাণ, মর্যাদা-আমাদের অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশালে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় প্রবাসী দিবস। গতকাল জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর সহযোগিতায় এ কর্মসূচি সম্পন্ন হয়। শুরুতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মারুফের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালী টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের (টিটিসি) চত্ত্বর থেকে শুরু করে শহর প্রদক্ষিণ করে টিটিসি এর প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এসময় টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী মোঃ গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল মারুফ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ নুরুজ্জামান (ব্যবস্থাপক, ইসলামী ব্যাংক, বরিশাল) আতিকুর রহমান (সহকারি পরিচালক, ওয়েলফেয়ার সেন্টার, বরিশাল) দেবানন্দ মন্ডল (এমআরএসসি কো-অর্ডিনেটর, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম, বরিশাল) একেএম সাহাবুদ্দিন আহমেদ (সহকারি পরিচালক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, বরিশাল), ব্র্যাকের সাহিদা আক্তার, মোঃ তানভীর আহমেদ, শেখ সাদিয়া আক্তার, এসএম সুদীপ্ত শাহিন, জনাব বদিউজ্জামান বিদুৎ, বিভিন্ন সরকারি বেসরকারি ব্যাংক, বীমা, এনজিও প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইল্কেট্রনিক মিডিয়ার সাংবাদিক, ছাত্র-ছাত্রী, অভিবাসী, অভিবাসীর পরিবার এবং বিদেশ ফেরত অভিবাসীরা।

এসময় অতিথীরা প্রবাসীর সন্তানদের হাতে শিক্ষাবৃত্তির চেক তুলে দেওয়াসহ চাকুরী মেলার উদ্ভোধন ঘোষণা করেন তারা।

মেলায় ব্র্যাক কর্তৃক স্টল থেকে দেশে ফেরত আসা অভিবাসীদের তালিকাকরণ, স্পট কাউন্সেলিং সেবা প্রদান ও নিরাপদ অভিবাসন বিষয়ক সেবা প্রদান করা হয়। ব্র্যাক এর পক্ষ থেকে এক কুইজ প্রতিযোগিতার আয়োজনপুর্বক বিজয়ী ১০ জনকে
পুরস্কার তুলে দেয়া হয়।

উল্লেখ্য, ব্র্যাক ২০০৬ সাল থেকে মাইগ্রেশন কর্মসূচির মাধ্যমে সম্ভব্য অভিবাসী, অভিবাসী, অভিবাসীর পরিবারের সদস্য, বিদেশ ফেরত অভিবাসীদের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাদের অধিকার আদায়ের পাশাপাশি মানব পাচার বিরোধী কর্মসূচির মাধ্যমে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যহত রেখেছে। বিদেশ ফেরত অভিবাসীর পুনরেকত্রীকরণের উদ্দেশ্যে ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাক আর্থিক সহযোগিতায় এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের বাস্তবায়নে “ইমপ্রুভ সাসটেইনেবল রিইন্ট্রিগেশন অব বাংলাদেশী রির্টানী মাইগ্রেন্টস” প্রত্যাশা-২ প্রকল্প বাস্তবায়ন করছে।

jahid faruk mp