ঢাকাTuesday , 24 January 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটে বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

admin
January 24, 2023 5:39 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক
বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটে ৮ম পর্বের বিদায়ী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় নগরীর রুপাতলীতে স্থাপিত প্রতিষ্ঠানটির মাঠ প্রাঙ্গনে অধ্যক্ষ প্রকৌশলী মোঃ জহির উদ্দীন কাজীর সভাপতিত্বে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রারম্ভ হয়। এরপর গীতাপাঠসহ নানাবিধ কার্যক্রম সম্পন্ন হয়।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সরকারী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ড, মোঃ রুহুল আমিন। তিনি বলেন, দক্ষ মানবসম্পদ গড়তে কারিগরি শিক্ষার বিকল্প নেই। কারিগরি শিক্ষায় দীক্ষিত হয়ে দেশের উন্নয়নসহ সর্ব মহলে ভুমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। পাশাপাশি সংশ্লিষ্ট সকলের প্রতি যথাযথ দায়িত্ব পালনের আহবান জানান।

প্রকৌশলী ড, মোঃ রুহুল আমিন আরও বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে কারিগরি শিক্ষায় শিক্ষার্থীদের দীক্ষিতের লক্ষ্যে কার্যক্রম যথাযথ দায়িত্বের সাথে পালন করতে হবে। এসময় তিনি বিদায়ী শিক্ষার্থীদের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সরকারী পলিটেকনিক ইনস্টিটিউটের ট্যুরিজম বিভাগের বিভাগীয় প্রধান ও নন-টেক বিভাগের চীফ ইনস্ট্রাক্টর নাইমুল ইসলাম।

এছাড়া বক্তব্য রাখেন বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন খান । তিনি বলেন, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছাতে হলে সকল শিক্ষার্থীদের শৃঙ্খলা মেনে চলতে হবে। আত্নবিশ্বাসী হতে হবে। কোন কাজকেই ছোট মনে করা যাবেনা। কর্মক্ষেত্রে আরোপিত দায়িত্ব যথাযথ পালন ও সঠিকভাবে জীবন পরিচালনা করতে হবে। এসময় তিনি বিদায়ী শিক্ষার্থীর ভবিষ্যৎ সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রকৌশলী মোঃ জহির উদ্দীন কাজী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের প্রতি কৃতজ্ঞতা ও তাদের শ্রদ্ধাভরে স্বরণ করেন। এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন , জীবনে লক্ষ্য স্থির করতে হবে। আত্নবিশ্বাসী হতে হবে। লক্ষ্য স্থির ও আত্নবিশ্বাসীরা সফল হবেই। দেশকে সমৃদ্ধ করতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। এ শিক্ষায় দীক্ষিত হয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় অবদান রাখতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি। এসময় বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য কামনা করে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকসহ শিক্ষার্থী , অভিভাবকবৃন্দ।

উল্লেখ্য , অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান কামরুজ্জামান রিজভী।

jahid faruk mp