ঢাকাSunday , 9 July 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বাউফলে মনোনয়ন দৌড়ে এগিয়ে কেন্দ্রীয় যুবলীগ নেতা সুপ্ত

admin
July 9, 2023 11:44 pm
Link Copied!

অনলাইন ডেস্কঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-২ (বাউফল) আসনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা রাশেদুল হাসান সুপ্ত।

এলাকার বাসিন্দাদের মধ্যে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন তরুন এ নেতা। বাউফল আসনের মানুষের বিশেষ দৃষ্টি ও অকৃত্রিম ভালোবাসা অর্জন করে নিয়েছেন তিনি। একাধিক ইউনিয়নের স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, সুপ্তর কোন বিকল্প নেই। তার বিকল্প সে নিজেই। সুপ্ত প্রতিটি মানুষ থেকে শুরু করে জনপ্রতিনিধিদের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা কুড়িয়ে নিয়েছেন। নিজেকে নিয়ে গেছেন বিকল্পহীন এক উচ্চতায়।

বাউফল আসনের জনগনের জন্য হয়ে উঠেছেন নিবেদিত প্রাণ। সু-সংগঠিত একজন রাজনীতিবীদ। ইতিমধ্যে এলাকার মাটি ও মানুষের জনপ্রিয় এক নেতা হয়ে উঠেছেন। আসনের প্রতিটি এলাকায় ঘুরে ঘুরে মানুষের সাথে গড়ে তুলছেন নিবিড় সম্পর্ক। তুলে ধরছেন আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী জনপ্রিয় ও গ্রহনযোগ্য প্রার্থীর সন্ধানে জরিপ চালাচ্ছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

বিশেষজ্ঞদের মতে বাউফল আসনের মনোনয়ন সমীকরণে রাশেদুল হাসান সুপ্তর রয়েছে সুস্পষ্ট সমর্থণের মেরুকরণ। জনগণের প্রত্যাশা সুপ্তই একমাত্র তৃনমূল সমর্থিত প্রার্থী।

সুপ্ত বাউফল বগা বন্দর এলাকার মৃত আলাউদ্দিন আহমেদের পুত্র। তিনি এলাকায় আলাউদ্দিন মাস্টার হিসেবে সুপরিচিতি। এছাড়া সুপ্তর পরিবারের সবাই উচ্চ শিক্ষিত হিসেবে স্থানীয় পর্যায়ে তাদের ভালো ইমেজ রয়েছে।

সুপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিদ্যা বিভাগ থেকে উচ্চ শিক্ষা অর্জন করে বর্তমানে কেন্দ্রীয় যুবলীগের উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া কেন্দ্রীয় যুবলীগের অর্থ বিভাগের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এর পূর্বে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সুপ্তর মেজো ভাই রাহাদুল হাসান দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ বুয়েট থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করে বর্তমানে কাতারে কর্মরত রয়েছেন। এছাড়া ছোট ভাই রায়হান আহমেদ রিমন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে বর্তমানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে কর্মরত। এছাড়া সে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সৎ, যোগ্য ও শিক্ষিত হিসেবে সুপ্তকে মনোনয়ন দিলে এলাকার জনগণ বেশি উপকৃত হবে বলে মনে করছেন সকলে।
মনোনয়ন প্রত্যাশী রাশেদুল হাসান সুপ্ত জানান, আমাকে নিয়ে পটুয়াখালী-২ (বাউফল) আসনের জনগণের মধ্যে ইতিবাচক সাড়া পেয়েছি। সকলেই আমাকে সাদরে গ্রহন করে নিয়েছেন। আমি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রধামন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করতে চাই। প্রধানমন্ত্রী ইতিমধ্যেই স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষনা দিয়েছেন। মনোনয়ন পেলে পটুয়াখালী-২ (বাউফল) আসনকে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে নিজের সর্বোচ্চ বিলিয়ে দেবো।

রাশেদুল হাসান সুপ্ত আরো বলেন, ১/১১ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ছাত্র-শিক্ষকসহ অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীদের গ্রেপ্তারের বিরুদ্ধে আন্দোলনে অংশগ্রহন করেছি। করোনাকালে আমি ব্যক্তিগত ও রাজনৈতিক পর্যায়ে জীবনে ঝুঁকি নিয়ে মানুষের দ্বারে দ্বারে গিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছি। রাতের আধারে মানুষের বাসায় খাবার পৌঁছে দিয়েছি।

jahid faruk mp