ঢাকাSunday , 28 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

‘ধানের শীষে ভোট দিয়েছেন যারা , ঘড়ি মার্কায় ভোট দিবেন তারা’

admin
May 28, 2023 3:25 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বাবা মানুষের সেবায় নিয়োজিত ছিলেন বলে তার অনুপ্রেরণা পেয়েই নির্বাচনে অংশ নেয়ার সাহস পেয়েছেন বলে জানিয়েছেন সাবেক প্রয়াত মেয়র আহসান হাবিব কামালের ছেলে বরিশাল সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন।

গতকাল বাদ আছর নগরীর ইসলামিয়া কলেজ সংলগ্ন এলাকায় গনসংযোগ শেষে একটি উঠান বৈঠকে এ কথা বলেন তিনি।

রুপন বলেন, আমার বাবা প্রথমে পৌরসভা এরপর সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালনকালীন জনগণের সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছেন । সকলেই তার সাথে দেখা করতে পারতেন। কাউকেই তিনি ফেরাননি। সাধ্যমত সেবার প্রচেষ্টা চালিয়ে গেছেন। আমার জানামতে, আমার বাবা কারো সাথে কখনো দুর্ব্যবহার করেননি। হাসি মুখেই মানুষের সাথে আচরণ করতেন।

বাবার প্রতি যে ভালবাসা আপনাদের রয়েছে তার প্রতিফলন হিসেবে আপনারা আমাকে সহজেই গ্রহণ করতে পারবেন এমন প্রত্যাশা আমাকে সাহস জুগিয়েছে। এজন্যই বাবার মত আপনাদের (জনগণ) সেবায় নিজেকে বিলিয়ে দিতে নির্বাচনে অংশ নিয়েছি। রুপন আরও বলেন, বরিশাল সিটিতে সবচেয়ে বেশি হচ্ছেন নারী ভোটার । আর তারা সেবা প্রত্যাশী হয়েও সবচেয়ে বেশী অবহেলিত হয়েছেন। আমার নির্বাচনী ইশতেহারে সামনে একটি পরিকল্পনা রয়েছে। সেটি হচ্ছে , নারী ভোটার যারা রয়েছেন এর মধ্যে অনেকেই বয়স্ক আবার কম বয়সীরাও আছেন। তারা বিভিন্ন ভাবে সেবা প্রত্যাশী হয়েও ভোগান্তির শিকার হন। সেবা নিতে বিভিন্ন সময়ে সিটি কর্পোরেশনে যেতে পারেন না। আবার গেলেও ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হয়। অনেক সময় ধৈর্য্যের বাধ ভেঙ্গে গেলে ফিরেও অনেকে চলে আসেন। কাঙ্ক্ষিত সেবা আর প্রাপ্তি হয়না।

তাই আমার পরিকল্পনা হচ্ছে , নির্বাচিত হতে পারলে এই সমস্যা নিরসন করব। সিটি কর্পোরেশনের সেবা আপনাদের দোরগোড়ায় পৌছে দেয়া হবে। সিটি থেকে সংরক্ষিত আসনে ১০ জন নারী কাউন্সিলর নির্বাচিত হবেন । এই ১০ জন নারী কাউন্সিলররাই ওয়ার্ডে বসেই নারীদের সিটি কর্পোরেশনের সেবা দিবেন।

রুপন আরও বলেন, বিগত সাড়ে ৪ বছরে এই সিটিতে বর্তমান সরকার উন্নয়নের জন্য কোন ফান্ড বরাদ্দ দেয়নি। তাই কোন উন্নয়নও হয়নি। আর কেন উন্নয়ন হবে , কারণ বরিশালের মানুষ সবসময় বিএনপিকে ভালবেসে এসেছে ।  আশা করব, আগামী সংসদ নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসবে । সুযোগ সুবিধা দেয়া হবে। আমি মেয়র নির্বাচিত হলে সার্বক্ষণিক আপনাদের ( জনগণের) পাশে থাকব । আপনাদের সেবায় আমার বাবা যেভাবে পাশে ছিলেন , সবসময় দেখা করতে পারছেন, আমার সাথেও দেখা করতে পারবেন।

সব ধরণের সুযোগ সুবিধাও পাবেন। বিশেষ করে রাস্তা ঘাট অনুন্নত, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতাসহ নানা সমস্যা রয়েছে সিটিতে। নির্বাচিত হলে প্রথমেই এসব সমস্যার সমাধান করব ।

এসময় রুপন উপস্থিত নারী ভোটারদের উদ্দেশ্যে আরও বলেন, ১২ জুন আপনাদের প্রিয় প্রতীক ঘড়ি মার্কায় ভোট দিবেন। আমি বললে এভাবে বলতে পারি, ধানের শীষে ভোট দিয়ে আসছেন যারা , ঘড়ি মার্কায় ভোট দিবেন তারা।

এসময় সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জ্ঞাপণ করেন রুপন ।

অনুষ্ঠিত উঠান বৈঠকে নগরীর ৪ ও ৬ নং ওয়ার্ডের শত শত নারী ভোটাররা অংশ নেন। বৈঠক শেষে স্থানীয়রা তাদের রাস্তা ঘাটের বেহাল দশার চিত্র মেয়র প্রার্থী কামরুল আহসানকে পরিদর্শন করান। এসময় এই মেয়র প্রার্থী তাদের এসব সমস্যা দূরীকরণের আশ্বাস প্রদান করেন।

 

 

jahid faruk mp