ঢাকাSunday , 12 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে এক মাসে ৪১৩টি অপরাধ সংঘটিত

admin
November 12, 2023 9:51 pm
Link Copied!

এম.আর শুভ
গত অক্টোবর মাসে বরিশাল জেলা ও মহানগর এলাকায় ৪১৩টি অপরাধ সংঘটিত হয়েছে। এরমধ্যে দুইটি হত্যাকাণ্ড ও ডাকাতির পাশাপাশি মাদকদ্রব্য আইনে ৯৬টি মামলা দায়ের করা হয়েছে।

গতকাল জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য উপস্থাপন করা হয়েছে। সভা সুত্রে জানা গেছে, গেলো অক্টোবর মাসে বরিশাল মেট্রোপলিটন এলাকায় ১৫৬টি অপরাধ সংঘটিত হয়েছে।

এরমধ্যে সিঁধেল চুরি দুইটি, চুরি ছয়টি, নারী নির্যাতন ১০টি, বিশেষ ক্ষমতা আইনে একটি, মাদকদ্রব্য ৭১টি, দ্রুত বিচারে একটি, শিশু নির্যাতনে ছয়টি, অন্যান্য ৫৯টিসহ মোট ১৫৬টি অপরাধ সংঘটিত হয়েছে। গত সেপ্টেম্বরে এই সংখ্যা ছিল ১৭০টি। অপরদিকে বরিশাল জেলায় ২৫৭টি অপরাধ সংঘটিত হয়েছে।

এর মধ্যে ডাকাতি দুইটি, খুন দুইটি, সিঁধেল চুরি দুইটি, চুরি নয়টি, নারী নির্যাতন ১৪টি, অস্ত্র আইনে একটি, মাদকদ্রব্যে ২৫টি, পুলিশ আক্রান্ত একটি, ধর্ষণে ১০টি ও অন্যান্য ১৯১টিসহ মোট ২৫৭টি অপরাধ সংঘটিত হয় । গত সেপ্টেম্বরে এই সংখ্যা ছিল ১৫৯টি।

সভার সভাপতি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের বলেন, খুব শীঘ্রই দ্বাদশ সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হবে। তফশিল ঘোষণার সাথে সাথে সংবিধান অনুযায়ী সকল সরকারি কর্মচারী নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাজ করতে বাধ্য থাকবেন। নির্বাচনকালীন এই দায়িত্ব যথাযথ ও সঠিকভাবে পালন করতে হবে।

তিনি আরও বলেন, অতি সম্প্রতি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিকতায় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। একইসাথে মা ইলিশ রক্ষায়ও অনেক সফলতা পাওয়া গেছে। তিনি নগরসহ উপজেলাতে কোথাও যেন খোলা পেট্রোল বিক্রি না হয় এবং সড়কের পাশে যেন গাছের গুড়ি পড়ে না থাকে সে ব্যাপারে ইউএনওদের নির্দেশনা দেন। একইসাথে অপরাধ নির্মূলে সকলকে যথাযথ দায়িত্ব পালনের আহবান জানান।

সভায় পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, নৌ-পুলিশ, আনসার বিভাগের প্রধান, ইউএনও, বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

jahid faruk mp