ঢাকাTuesday , 11 April 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

জরিমানা গুনলো নাজেমস্ সহ ৬ ব্যবসা প্রতিষ্ঠান

admin
April 11, 2023 1:51 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল পৃথক অভিযানে নাজেমস্ সহ ৬ ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (১০ মার্চ) দিনভর বরিশাল নগরের বিভিন্ন এলাকায় পৃথক এ অবিযান পরিচালনা করে জাতীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী ও সহকারী পরিচালক সাফিয়া সুলতানার উপস্থিতিতে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সদস্যদের সহযোগীতায় বরিশাল নগরের বগুড়া রোড ও মুন্সি গ্যারেজ এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ৪ টি ব্যাবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার জরিমানা করা হয়। পাশাপাশি অভিযান চলাকালে স্থানীয় নাগরিকদের মাঝে ভোক্তা-অধিকার আইন সংক্রান্ত লিফলেট ও প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং হ্যান্ডমাইকে প্রয়োজনীয় নিদের্শনা প্রদান করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

এদিকে জেলা প্রশাসনের মিডিয়া সেল জানিয়েছেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকুর রহমান এবং রয়া ত্রিপুরা বরিশাল নগরের সদর রোড ও বগুড়া রোড এলাকায় অভিযান চালায়।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারী তৈরী, বিক্রি, নোংরা পরিবেশে খাবার রন্ধন প্রক্রিয়া, মেয়াদউত্তীর্ণ দই সংরক্ষণসহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫৩ ধারার আওতায় নাজেমস ও হান্ডি কড়াই নামক প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুটি পৃথক টিমের সহায়তায় অভিযানে প্রসিকিউশন প্রদান করেন বরিশাল সদর উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর জাকির হোসেন।

অভিযান পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা জানান, জনস্বার্থ রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

jahid faruk mp