ঢাকাTuesday , 21 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

৭২ ঘণ্টায় ৬০ ইসরায়েলি সামরিক যান গুঁড়িয়ে দিল ফিলিস্তিন

admin
November 21, 2023 9:17 pm
Link Copied!

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় গত ৭২ ঘণ্টায় ইসরায়েলের ৬০টি সামরিক যান গুঁড়িয়ে দেওয়ার দাবি করেছে হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেড। মঙ্গলবার (২১ নভেম্বর) এক প্রতিবেদন এমন তথ্য জানিয়েছে তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু।

এক রেকর্ড বার্তায় আল কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবেদা বলেছেন, এসব ইসরায়েলি সামরিক যানের মধ্যে ১০টি সেনাবাহী গাড়ি ছিল। গাজার বেশ কয়েকটি এলাকায় ইসরায়েলি বাহিনীর সঙ্গে হামাস যোদ্ধাদের তুমুল লড়াই চলছে বলেও জানান তিনি।

এদিকে ইসরায়েলি গণমাধ্যমের তথ্য অনুযায়ী, গত ২৭ অক্টোবর গাজায় ইসরায়েলি স্থল অভিযান শুরুর পর থেকে অন্তত ৬৬ ইসরায়েলি সেনা নিহত হয়েছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালিয়ে ১২ ইসরায়েলি হত্যার পাশাপাশি দুই শতাধিক ইসরায়েলি ও বিদেশি নাগরিককে গাজায় জিম্মি করে নিয়ে আসে হামাস। এরপর থেকে হামাসকে নিশ্চিহ্নের নামে বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা। যুদ্ধ শুরুর পর থেকে গাজা উপত্যকায় নিহত ফিলিস্তিনির মানুষের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। এখনো হাজার হাজার মানুষ নিখোঁজ রয়েছে।

গাজায় হাজার হাজার ফিলিস্তিনি নিহতের প্রতিবাদ এবং যুদ্ধবিরতির দাবিতে প্রতিদিন বিশ্বজুড়ে লাখ লাখ মানুষ বিক্ষোভ করলেও তা আমলে নিচ্ছে না ইসরায়েল ও তার পশ্চিমা মিত্ররা।