ঢাকাMonday , 16 January 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

প্লেন দুর্ঘটনায় ৬৮ জনের প্রাণহানি, জাতীয় শোক ঘোষণা

admin
January 16, 2023 1:08 am
Link Copied!

আন্তর্জাতিক ডেস্কঃ  নেপালের পোখারায় ইয়েতি এয়ারলাইনসের প্লেন দুর্ঘটনায় ৬৮ জনের প্রাণহানি হয়েছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় সোমবার (১৬ জানুয়ারি) একদিনের জাতীয় শোক ঘোষণা করেছে দেশটির সরকার। খবর কাঠমান্ডু পোস্টের।

এর আগে নেপালের প্রধানমন্ত্রী পুষ্পা কমল দাহাল প্লেন দুর্ঘটনার বিষয়ে মন্ত্রিসভার জরুরি বৈঠক ডাকেন। পরে তিনি এই ঘোষণা দেন।

তাছাড়া মন্ত্রিসভার বৈঠকে দুর্ঘটনাটি তদন্তের জন্য সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের সাবেক সচিব নগেন্দ্র ঘিমিরের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

নেপালের কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশে ছেড়ে যাওয়া ইয়েতি এয়ারলাইন্সের একটি এটিআর-৭২ প্লেন বিধ্বস্ত হয়। রোববার (১৫ জানুয়ারি) সকালে কাস্কি জেলার পোখারায় বিধ্বস্ত হয় প্লেনটি।

ইয়েতি এয়ারলাইন্সের মুখপাত্র সুদর্শন বারতৌলা কাঠমান্ডু পোস্টকে জানিয়েছেন, বিধ্বস্ত হওয়া প্লেনটিতে মোট ৬৮ জন যাত্রী এবং চারজন ক্রু সদস্য ছিলেন।

এক বিবৃতিতে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার (১৫ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত সংযোগ ছিল প্লেনটির। এরপর এটি বিধ্বস্ত হয়। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরাডার ২৪ বলছে, প্লেনটি ১৫ বছরের পুরোনো ছিল।