ঢাকাSunday , 23 July 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল জেলা আইনজীবী সমিতি’র সদস্য পদ গ্রহণ করলেন এ্যাড. সাব্বির আহম্মেদ প্রিন্স

admin
July 23, 2023 11:40 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল আইনজীবী সমিতির সদস্যপদ গ্রহণ করেছেন এ্যাড. এম. সাব্বির আহমেদ প্রিন্স। গতকাল রোববার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভাপতি এ্যাড. ফয়েজুল হক ফয়েহ ও সম্পাদক এ্যাড. দেলোয়ার হোসেন মুন্সী তাকে এ সমিতির সদস্যপদ প্রদান করেন।

জানা যায়, এ্যাড. সাব্বির আহমেদ প্রিন্স ২০১৬ সালের ১৪ মে বাংলাদেশ বার কাউন্সিলের এ্যাডভোকেটশীপ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৬ই জুন ২০১৬ তারিখ ঢাকা জেলা আইনজীবী সমিতিতে নিয়মিত আইনজীবী হিসেবে আইন ব্যবসা শুরু করেন। পরবর্তীতে ২০২২ সালের ১৩ই আগস্ট বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের একজন আইনজীবী হিসাবে তালিকাভুক্ত হন।

প্রিন্স খুলনার অবস্থিত মিলিটারি কলেজিয়েট স্কুল, ফুলতলা, (MCSP)পরবর্তীতে সংশোধিত নাম (MCSK)শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০০৮ সনে এস.এস.সি এবং ২০১০ সনে এইচ.এস.সি পরীক্ষায় কৃতিত্বের সহিত উত্তীর্ণ হন। ২৯/১২/২০১০ তারিখ United Kingdom(UK)-এর University of derby(UK)তে L.L.B(Hons)-এ ভর্তি হন।

২০১৪ সালে University of Derby. UK থেকে L.L.B(Hons) পাশ করেন। ১৯৯৫-৯৬ সালে এ্যাড.এম.সাব্বির আহমেদ প্রিন্স বরিশাল অমৃত লাল শিশুকানন কে.জি স্কুল থেকে প্লে ও নার্সারিতে অধ্যায়ন করেন, ১৯৯৭ ও ১৯৯৮ সালে বরিশাল উদয়ন স্কুলে তৃতীয় শ্রেণীতে অধ্যায়ন করেন এবং ১৯৯৯ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত বরিশাল সরকারি জিলা স্কুলে অষ্টম শ্রেণী পর্যন্ত অধ্যায়ন করেন। ২০০৫ সালে মিলিটারি কলেজিয়েট স্কুল ফুলতলা,খুলনায় (ইংলিশ মাধ্যম) অষ্টম শ্রেণীতে ভর্তি হন। খুলনার মিলিটারি কলেজিয়েট স্কুল, ফুলতলা থেকে এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষায় কৃতিত্বের সহিত উত্তীর্ণ হন।

বর্তমানে এডভোকেট সাব্বির আহমেদ প্রিন্স বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের প্রাক্তন সম্পাদক (৭ বার) ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন (সাবেক এম.পি) এর সান্নিধ্যে থেকে আইন ব্যবসা নিয়োজিত আছেন। সাফল্যের এ লগ্নে এ্যাড. সাব্বির আহমেদ প্রিন্স সকলের কাছে দোয়া চেয়েছেন।

jahid faruk mp