ঢাকাThursday , 15 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে দুই ইটভাটাকে জরিমানা, কিলন ও চিমনিসহ কাঁচা ইট ধ্বংস

admin
February 15, 2024 9:42 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

বরিশালে অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়। এ সময় ড্রাম চিমনিযুক্ত দুটি ইটভাটার কিলন ও চিমনি ভেঙে গুঁড়িয়ে দেওয়ার পাশাপাশি কাঁচা ইট ধ্বংস করা হয়। পাশাপাশি দুটি ইটভাটা মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক এ এইচ এম রাসেদ এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দিনভর পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমীর নেতৃত্ব বরিশাল সদর উপজেলার চরকরনজি ও হিজলতলা এলাকায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) অনুযায়ী চরকরনজি এলাকার ড্রাম চিমনিযুক্ত মেসার্স আর এইচ বি ব্রিকসের মালিক মো. হারুন-অর রশিদকে তিন লাখ টাকা ও হিজলতলা এলাকার ড্রাম চিমনিযুক্ত মেসার্স দোলা ব্রিকসের মালিক সঞ্জিব দাসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ড্রাম চিমনিযুক্ত উভয় ইটভাটার কিলন ও চিমনি ভেঙে গুঁড়িয়ে দেওয়ার পাশাপাশি কাঁচা ইট ধ্বংস করা হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শেখ কামাল মেহেদীসহ দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বরিশাল মেট্রোপলিটনের বন্দর থানা পুলিশ, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ান, ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. ইকবাল হোসেন জানান, বরিশাল বিভাগীয় কার্যালয়ের অধীন জেলাসমূহের সব অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ দপ্তর কর্তৃক কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং পর্যায়ক্রমে অবৈধ ইটভাটার বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানও অব্যাহত থাকবে।

jahid faruk mp