ঢাকাThursday , 8 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে সাড়ে ১০ কোটি টাকার ভারতীয় শাড়ি আটক

admin
February 8, 2024 9:28 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক 

বরিশালের সদর উপজেলার দপদপিয়া ব্রীজ এলাকায় বাংলাদেশ কোস্টগার্ড (দক্ষিণ) জোনের অধিস্থ বিসিজি স্টেশন কমান্ডার লেঃ আকতার (এসডি), (কো ম), বিএন’র নেতৃত্বে গোপন সংবাদের বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১০ কোটি টাকার ভারতীয় শাড়িসহ ২টি ট্রাক আটক করেছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর রসুলপুরস্থ কোস্ট গার্ড কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে অভিযানের মাধ্যমে শুল্ক কর ফাঁকি দিয়ে এসকল মালামাল আটকের তথ্য তুলে ধরেন।

এসময় তারা জানায়- বেলা সাড়ে তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল সদর উপজেলাধীন বরিশাল-পটুয়াখালী সড়কের দপদপিয়া ব্রীজ এলাকায় অবস্থান নেয় কোস্টগার্ড। এ সময় সন্দেহভাজন ২টি ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৮-৩৭৯৮ ও ঢাকা মেট্রো ট ১৩- ৫৪৩৪) নম্বরের ট্রাক ২টিকে তল্লাশী করার জন্য সিগনাল দিলে ট্রাক চালক কোস্ট গার্ডের উপস্থিতি দেখে চালক ব্রীজের টোল প্লাজা এলাকায় ট্রাক রেখে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে সেখান থেকে পরিত্যক্ত অবস্থায় ২ টি ট্রাক জব্দ করা হয়।

আভিযানিক দল জব্দকৃত ট্রাক দুইটি তল্লাশী চালিয়ে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আসা ১০,০৫৮ পিস শাড়ি, ৩৩২ পিস থান কাপড়, ৭৫৬ পিস থ্রি পিসসহ সর্বমোট ১১,১৪৬ পিস ভারতীয় কাপড় ও ১২০ মণ ধান জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় দশ কোটি আট লক্ষ আটত্রিশ হাজার টাকা।

পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত ট্রাক এবং ভারতীয় কাপড় বরিশাল সদর কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়।

jahid faruk mp