ঢাকাSunday , 11 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

মেহেন্দিগঞ্জে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা

admin
February 11, 2024 12:01 am
Link Copied!

রাজিব তাজ
অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক মেহেন্দিগঞ্জ থানায় যোগদানের পর থেকেই ধারাবাহিক ভাবে আইনের যথাযথ প্রয়োগ ও সাধারণ জনগণের দোরগোড়ায় আইনের সহয়তা পৌছে যায় বলে ধারণা উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষের।

তবে ধারনা নয়, বাস্তবেই তার প্রতিফলন দেখিয়ে চলছেন অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক। মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর ইউনিয়নের সাধারণ জনগণ ও স্থানীয় মৎস্যজীবীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভা করেন।

১৩ নং গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান মোঃ বেল্লাল মোল্লার সভাপতিত্বে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন মেহেন্দিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো ইয়াছিনুল হক, কমিউনিটি পুলিশের সদস্যগণ, ইউনিয়ন পরিষদের সদস্যগণ, অত্র ইউনিয়নের মাছ ব্যবসায়ী ও মৎস্যজীবী সহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। উক্ত মতবিনিময় সভায় স্থানীয় লোকজন তাদের বক্তব্যের মাধ্যমে জানায় যে-অত্র ইউনিয়নে স্থানীয় আওয়ামী লীগের দুটি গ্রুপের মধ্যে এলাকার বিভিন্ন বিষয় নিয়ে মতপার্থক্য বিদ্যমান। স্থানীয় রাজনৈতিক পালা বদলের কারণে প্রভাবশালী পক্ষ অপর পক্ষকে কোনঠাসা করার চেষ্টা করছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেন্দিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক, তিনি তার বক্তব্যে বলেন, গোবিন্দপুর ইউনিয়নের কোথাও কোন মারামারি ও আইনশৃঙ্খলা অবনতি ঘটানো যাবেনা। বাংলাদেশ পুলিশের ডিআইজি বরিশাল রেঞ্জ মহোদয় ও পুলিশ সুপার এর নির্দেশনা, কোথাও কোন এলাকায় কোন মাছঘাট দখল বা বন্ধ করা যাবেনা। কোন জেলে বা পাইকারি মাছ ব্যবসায়ীকে হুমকি ধামকি বা ভয়ভীতি প্রদর্শন করা যাবেনা। সকল ব্যবসায়ীরা যাতে নিজের মতো করে যার যার ব্যবসা করতে পারে সেই চেষ্টা ও উদ্দ্যোগ মেহেন্দিগঞ্জ থানা পুলিশ করে যাচ্ছে। অত্র ইউনিয়নের কোথাও কোন আইনশৃঙ্খলার অবনতি ঘটলে জড়িতদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ইয়াছিনুল হক আরো বলেন যে-আপনারা এলাকার আইনশৃঙ্খলার অবনতি না ঘটিয়ে পারস্পারিক সৌহার্দ্যপূর্ণ আচরণ ও ভ্রাতৃত্বের বন্ধন বজায় রেখে এলাকায় শান্তিপূর্ণভাবে বসবাস ও ব্যবসা বাণিজ্য করার জন্য আহবান জানান। তাছাড়া অত্র ইউনিয়নের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সাধারণ জনগণ যাতে সুষ্ঠু ভাবে ব্যবসা বাণিজ্য করতে পারে তার লক্ষ্যে থানা পুলিশের বিশেষ পুলিশি টহল গোবিন্দপুর ইউনিয়ন এলাকায় আগামীকাল থেকেই চালু করা হবে। পুলিশের পক্ষ থেকে সর্বস্থরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন।

jahid faruk mp