ঢাকাThursday , 15 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

এসএসসি পরীক্ষা, প্রথম দিনে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৬৮২

admin
February 15, 2024 9:49 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় প্রথম দিন অনুপস্থিত ৬৮২ জন পরীক্ষার্থী। সেইসঙ্গে এই পরীক্ষায় দুজন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ কুমার গাইন।

তিনি জানান, বাংলা (আবশ্যিক) প্রথম পত্রে বিভাগের ৬ জেলায় ১৯৯ টি পরীক্ষা কেন্দ্রে বৃহস্পতিবার মোট ৮৩ হাজার ৭৫৫ জনের পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। তবে এর মধ্যে অংশগ্রহণ করেছে ৮৩ হাজার ৭৩ জন পরীক্ষার্থী, ফলে অনুপস্থিতির সংখ্যা ৬৮২ জন। আর শতকরা হিসাবে এই হার দশমিক ৮১।

বোর্ড সূত্রে জানা গেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ১৭৬ জন রয়েছে, এরপর ভোলায় ১৫৯ জন, পটুয়াখালীতে ১২৮ জন, পিরোজপুরে ৮৬ জন, বরগুনায় ৭৮ ও ঝালকাঠিতে ৫৫ জন রয়েছে। অপরদিকে বরিশাল সদর উপজেলার চরামদ্দি ডব্লিউ কে মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ২ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।

বরিশাল বোর্ডের ১৯৬ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে বিভাগের ১ হাজার ৪৮৯টি বিদ্যালয়ের ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। যার মধ্যে বিজ্ঞান বিভাগে ২৪ হাজার ৬৬৩ জন, মানবিক বিভাগে ৫৩ হাজার ১২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থী ১০ হাজার ৯১১ জন। আর পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪১ হাজার ৩৩১ জন এবং ছাত্রী ৪৭ হাজার ২৫৫ জন।

jahid faruk mp