ঢাকাSunday , 2 July 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

একজন জনবান্ধব নেতা মেয়র ‘লোকমান হোসেন ডাকুয়া’

admin
July 2, 2023 11:34 pm
Link Copied!

জুবায়ের ইসলাম চৌধুরী: নেতা অনেকেই হতে পারে তবে নেতৃত্বগুন সকলের মধ্যে থাকে না। শুধু তাই নয় জনবান্ধব ও কর্মী বান্ধব নেতা সবাই হতে পারে না। দেশের বিভিন্ন স্থানে শত শত নেতা রয়েছে কিন্তু অনেকের মাঝেই নেই মানবিকগুন। এককথায় যদি বলা হয় দেশে এখন আর কর্মী নেই সবাই নেতা সেটাও হয়তো বেশি বলা হবে না।

তবে সেই দিক থেকে বাকেরগঞ্জ পৌরসভার বার বার নির্বাচিত মেয়র লোকমান হোসেন ডাকুয়া সবার চেয়ে আলদা। তিনি দীর্ঘ ১৩ বছর মেয়র হিসেবে দ্বায়িত্ব পালন করার মাধ্যমে বাকেরগঞ্জ পৌরবাসীর উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

দীর্ঘ ৩০ বছরের রাজনৈতিক জীবনে বিভিন্ন চড়াই উৎরাই পেরিয়ে নিজেকে প্রমাণ করেছেন তিনি লোকমান হোসেন ডাকুয়া একজন জনবান্ধন নেতা। ছাত্র রাজনীতি দিয়ে তার রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেন। একদম তৃণমূল পর্যায়ে মানুষের সাথে মিলে মিশে নিজেকে তৈরি করেছেন কর্মীবান্ধব নেতা হিসেবে।

নিজ কর্মগুনে সকল শ্রেণি পেশার মানুষের কাছে একজন জনপ্রিয় মানুষ। শুধু মেয়র নয় লোকমান হোসেন ডাকুয়াকে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব প্রদান করা হয়েছে। এজন্য সমগ্র উপজেলার ১৪টি ইউনিয়নের সাধারণ মানুষ ও নেতা কর্মীদের সাথে তার চলাফেরা।

দলের প্রয়োজনে ছুটেছেন উপজেলার একপ্রান্ত থেকে অন্য প্রান্তে। অবাধ বিচরণে ফলে প্রতিটি ইউনিয়নের মানুষের কাছে আস্থা অর্জন করেছেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

যে কোন মানুষ যে কোন প্রয়োজনে তার কাছে গেলে ভুক্তভোগীর সমস্যা সমাধান করার চেষ্টা করেন।

কাজের মধ্যে থাকতেই তিনি বেশি পছন্দ করেন। দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি অন্য দলের অন্য মতের মানুষকেও তিনি সাহায্য সহযোগিতা করার চেষ্টা করেন। এককথায় পৌর এলাকায় বসবাস করা সকল শ্রেণি পেশার মানুষের কাছে সর্বজনীন জনপ্রিয়। পৌরবাসী সবাই সমপরিমাণ নাগরিক সুবিধা ভোগ করেন।

এ বিষয় বাকেরগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডের এক স্থানীয় বাসিন্দা বলেন, মেয়র লোকমান হোসেন ডাকুয়া একজন জনবান্ধব নেতা। তার মধ্যে এমন কিছু গুন রয়েছে যা অনেক নেতার মধ্যেই নেই। পৌরসভা কিংবা পার্টি অফিস সবসময় তার কাছে মানুষ আসে কিন্তু তিনি কখনো রাগ করেন না। বরং হাসিমুখে সকলের সাথে কথা বলেন এবং তাদের সমস্যা সমাধান করার চেষ্টা করেন। তার মতো একজন মেয়র পেয়ে আমরা পৌরবাসী ধন্য।

jahid faruk mp