ঢাকাThursday , 23 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

র‍্যাগিংয়ে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : ববি উপাচার্য

admin
March 23, 2023 2:37 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং সম্পূর্ণ নিষিদ্ধ। কোনো শিক্ষার্থী র‍্যাগিংয়ের শিকার হলে তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাতে হবে। র‍্যাগিংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বুধবার (২২ মার্চ) বেলা ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়য়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে ছাত্র পরামর্শ ও নির্দেশনা অফিসের আয়োজনে ‘র‍্যাগিং বিরোধী সচেতনতা ও কাউন্সিলিং’ বিষয়ক কর্মশালায় উপাচার্য এসব কথা জানান।

তিনি বলেন, কাউন্সিলিং এবং মোটিভেশন যেকোনো মানসিক চাপকে কমিয়ে দিতে সাহায্য করে। শিক্ষার্থীদের যে কোন সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন সচেষ্ট আছে। বিশ্ববিদ্যালয়কে র‍্যাগিং মুক্ত গড়ে তুলতে শিক্ষার্থীসহ সবার সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। আরও ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা অফিসের পরিচালক ড. তারেক মাহমুদ আবীর।

কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজীর আহমেদ তুষার। ছাত্র পরামর্শ ও নির্দেশনা অফিসের সেকশন অফিসার সাইফা আলমের সঞ্চালনায় দিনব্যাপী আয়োজিত এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ২৫টি বিভাগের ১০০ জন জ্যেষ্ঠ শিক্ষার্থী অংশ নেন।

jahid faruk mp