ঢাকাWednesday , 14 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহের উদ্বোধন ও বর্ণাঢ্য র‍্যালী

admin
June 14, 2023 11:20 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বরিশালে কারিগরি ও বৃত্তিমুলক শিক্ষা সপ্তাহের উদ্বোধন, বর্ণাঢ্য র‍্যালী ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় (নলেজ শেয়ারিং) সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকাল ৯ টায় বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো: আমিন উল আহসান।

এসময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রকৌশলী ড. মো: রুহুল আমিন, বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো: জহুর আলী সহ অন্যান্যরা।

শিক্ষা সপ্তাহের উদ্বোধনের পরপরই একটি র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালীটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পলিটেকনিক ক্যাম্পাসে গিয়ে সমাপ্ত হয়।

এদিকে একইদিনে দুপুর ১২ টায় পলিটেকনিক ইনস্টিটিউটের হল রুমে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় (নলেজ শেয়ারিং) সভা অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ প্রকৌশলী ড. মো: রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন TVET কনসালট্যান্ট এবং প্রতিষ্ঠাতা, তৌহিদ এস্যোসিয়েটস এর মো: তৌহিদুজ্জামান। এসময় তিনি শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা সম্পর্কে ধারণা ও সহজে চাকুরী প্রাপ্তিতে বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অধ্যক্ষ প্রকৌশলী ড. মো: রুহুল আমিন বলেন, কারিগরি শিক্ষায় দীক্ষিত হলে বেকারত্ব খুব কমই দেখা যায়। এ শিক্ষায় দীক্ষিত হলে আগামী ৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ অর্জিত হবে। এ শিক্ষার মাধ্যমে দক্ষতা অর্জন করে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে উন্নয়নে অংশীদার হওয়া যাবে। এসময় দক্ষ মানবসম্পদ গড়তে কারিগরি শিক্ষা গ্রহণে বিশেষ গুরুত্বারোপ ও সকল শিক্ষার্থীদের ভবিষ্যত সাফল্য কামনা করেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ প্রকৌশলী বাবু সাহা ও অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

jahid faruk mp