ঢাকাThursday , 23 February 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

৩ দিনব্যাপী বরিশাল জেলা ইজতেমা, প্রতিমন্ত্রী’র উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প

admin
February 23, 2023 8:52 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ তিন দিন ব্যাপী বরিশাল জেলা ইজতেমা উপলক্ষ্যে আগত মুসুল্লি গনের প্রাথমিক চিকিৎসা সেবা সহ বিশুদ্ধ খাবার পানি,জরুরী এ্যাম্বুলেন্স সেবা ও ফ্রী ঔষধ বিতরণের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করেছেন বরিশাল ৫ সদর আসনের সংসদ সদস্য, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি। তার উদ্যোগে বরিশাল জেলা ইজতেমা মাঠে ফ্রী মেডিকেল ক্যাম্পে সার্বক্ষনিকভাবে জরুরী সেবা চালু করায় ধর্মপ্রান মুসুল্লিরা নির্বিঘ্নে জমায়েত হচ্ছেন।

২৩ ফেব্রুয়ারী শুক্রবার বরিশাল জেলা ইজতেমা শুরু হলে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প পরিচালনার কাজে নিয়োজিত রয়েছে বরিশাল মহানগর ছাত্রলীগ এর নেতাকর্মীরা।

২৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রিন্স সরদার জানান, বরিশাল জেলা ইজতেমা উপলক্ষে বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি’র নির্দেশনা মোতাবেক ছাত্রলীগ নেতা কর্মীদের নিয়ে কয়েকটি টিম গঠন করে সেচ্ছাসেবক হিসাবে সার্বক্ষনিক ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি জানান, অভিজ্ঞ চিকিৎসকের ব্যবস্থা পত্র অনুযায়ী ফ্রী ঔষধ বিতরণ সহ প্রাথমিক চিকিৎসা সেবা ও ঔষধ দিতে তারা দিন রাত সার্বক্ষনিক ভাবে ইজতেমা মাঠে রয়েছেন। জরুরী সেবার জন্য এ্যাম্বুলেন্স এর ব্যবস্থা, বিশুদ্ধ খাবার পানি, মোবাইল চার্জের ব্যবস্থা সহ আগত মুসুল্লি গনের সুবিধার্তে প্রয়োজনীয় সকল ব্যবস্থা করনে প্রস্তুত রয়েছেন তারা।

প্রতিমন্ত্রী’র এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বরিশাল জেলা ইজতেমা কর্তৃপক্ষ বলেন এভাবে মুসুল্লি গনের জন্য গুরুত্বপূর্ণ সকল বিষয় বিবেচনা করে ব্যবস্থা গ্রহন করা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখেন।তিনি এই আসনের সংসদ সদস্য হওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী’র দায়িত্বে থাকা সত্ত্বেও তাদের সুখ দুঃখের বিষয় বিবেচনা করে আসছেন বিগত দিন থেকে। যে কারনে তিনি সর্বমহলে সর্বস্তরের জনমানুষের নেতা হিসেবে ক্ষ্যাতী লাভ করেছেন৷

এমন মহৎ উদ্যোগ নেয়ায় আগত মুসুল্লি গন সহ ইজতেমা কতৃপক্ষ তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন।

jahid faruk mp