ঢাকাSunday , 28 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বিসিসি’র ২৫ নং ওয়ার্ড, একজন সফল জনপ্রতিনিধি এম সাইদুর রহমান জাকির

admin
May 28, 2023 2:28 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে গতকাল প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। এ নির্বাচনে নতুন প্রার্থীদের সংখ্যার আধিক্য লক্ষ্য করা গেছে। তথাপি জনগণের ভরসা ও আস্থার প্রতিক হয়ে ওঠা অধিকাংশ বর্তমান কাউন্সিলররাও পুনরায় জনসাধারণের সেবায় নির্বাচনে অংশ নিচ্ছেন।

তেমনি সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর স্থানীয়দের আস্থার প্রতিক এম সাইদুর রহমান জাকির জনসাধারণের সেবায় নিজেকে পুনরায় বিলিয়ে দিতে নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনি এবারে ঠেলাগাড়ি প্রতিকে লড়বেন।

জানাযায়, বরিশাল নগরীর ২৫ নং ওয়ার্ডে একজন সফল জনপ্রতিনিধিত্ব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন এম সাইদুর রহমান জাকির । কাউন্সিলর পদে নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি ইতিবাচক কর্মকান্ডে প্রশংসা কুড়িয়েছেন সর্ব মহলে। ওয়ার্ডবাসীর সুবিধা-অসুবিধায় তিনি সর্বদাই একধাপ এগিয়ে ছিলেন ।

তিনি ওয়ার্ডের রাস্তা-ঘাট থেকে শুরু করে একাধিক উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। ওয়ার্ডের মসজিদ মাদ্রাসায় উন্নয়নে সহযোগীতায় তার ভুমিকা ছিল লক্ষনীয়। জনপ্রতিনিধি হিসেবে ইতিমধ্যে তিনি ওয়ার্ডবাসীর কাছে মানবিক কাউন্সিলর বলেও খ্যাতি অর্জন করেন।

ওয়ার্ডের স্থানীয়রা জানান, ইতিবাচক মুল্যবোধের অধিকারী সম্পন্ন ব্যক্তিত্ব এম সাইদুর রহমান জাকির জীবনের গুরুত্বপূর্ণ সময় মানুষকে সেবার মধ্য দিয়ে কাটিয়ে যাচ্ছেন। তার নানাবিধ মানবিক কর্মকান্ডে ইতিমধ্যেই তিনি একজন মানবিক ব্যক্তিত্ব হিসেবে সুপরিচিতি লাভ করেছেন। ওয়ার্ডবাসীর ভাগ্যয়োন্ননে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি।

তিনি সর্বদা দান-সদকার পাশাপাশি সমাজের গরীব দুঃখী অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দুর্ভোগ লাঘবের প্রচেস্টা অব্যাহত রেখেছেন। ইসলামের খেদমতেও বারংবারই একধাপ এগিয়ে তিনি। স্কুল, কলেজ থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে প্রায়সই নানাবিধ চাহিদা সাধ্যমত পূরণ করছেন তিনি। সমাজ সেবামুখী প্রত্যেক ইতিবাচক কর্মকান্ডে তাকে সক্রিয় অবস্থানেই দেখা যায়।

তিনি শুধু এই এলাকায়ই নয়, নিজের সর্বোচ্চ সাধ্যমত বিভিন্ন স্থানের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রায়সময়ই প্রশংসা কুড়িয়ে চলেছেন। তার এসব কর্মকান্ড অব্যহত থাকুক।

এছাড়া চারিদিকে যখন মহামারী করোনা চলছিল সেসময়ে তার নানাবিধ উদ্যোগ ওয়ার্ডবাসীকে স্তস্তি এনে দেয়। সেসময়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের চাহিদানুযায়ী সেবা প্রদান , করোনা থেকে সুরক্ষায় তিনি নানা ধরণের সচেতনতা থেকে শুরু করে বিভিন্ন সামগ্রীও বিতরণ করেন। মানবিক বিপর্যয়ে ওয়ার্ডবাসীর পাশে থেকে শুধু প্রশংসাই কুড়ান না বরংচ স্থানীয়দের মাঝে আস্থার প্রতিক হিসেছে মুল্যায়িত হন।

কাউন্সিলর এম সাইদুর রহমান জাকির জানান, জনগণের সুবিধা -অসুবিধায় সার্বক্ষনিক পাশে থাকার চেষ্টা করি। জনসাধারণের ভোগান্তি লাঘবে এলাকায় অনেক রাস্তা ঘাটের কাজ সম্পন্ন করেছি ।
সব চেয়ে বড় কথা এই ওয়ার্ডের মানুষ শান্তিতে আছে। কোন চাঁদাবাজি,জুলুম,অত্যাচার নেই। তিনি বলেন ৫ বছরে ওয়ার্ডের অধিকাংশ রাস্তাঘাট নির্মাণ করেছি। সব চেয়ে বড় কথা হলো ওয়ার্ডবাসী কাউন্সিলর হিসাবে আমার কাছে যে সেবা প্রত্যাশা করেছে বা পাওয়ার অধিকার রাখে তা দেওয়ার চেষ্টা করেছি। যতদুর জানি আমার কর্মকান্ডে ওয়ার্ডবাসীর কোন অভিযোগ নেই আমার উপর। আমার বিশ্বাস এবারও বিপুল ভোটে আমি বিজয়ী হব।

তিনি আরও বলেন, ওয়ার্ডবাসীর যেকোন সমস্যা নিরসনে আমার সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে। বরাবরের ন্যায় এবারেও জনগণের ভালবাসা নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি । তিনি বলেন, আমার ওয়ার্ডের মানুষ আমায় ভালবাসে। তাদের এমন ভালবাসাই আমার শক্তি। তাদের পাশে আগেও যেমন ছিলাম বর্তমানেও আছি আর মৃত্যুর পুর্ব পর্যন্ত জনগণের সেবায়ই থাকবে আমার একমাত্র উদ্দেশ্য।

jahid faruk mp