ঢাকাFriday , 2 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বাকেরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড, ব্যাপক ক্ষয়ক্ষতি

admin
February 2, 2024 10:53 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৯টি দোকান ও ৫ টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে।শুক্রবার (২ ফেব্রয়ারি) ভোররাতে বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের নিয়ামতি বাজার এ এলাকায় ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি স্টেশনের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং দুই ঘন্টার অধিক সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।ক্ষতিগ্রস্থদের দাবি অনুযায়ী অগ্নিকান্ডের এ ঘটনায় প্রায় ১০ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে।

তবে তদন্ত ছাড়া ক্ষতির পরিমান ও আগুনের সূত্রপাতের বিষয়ে নিশ্চিত কোন তথ্য দেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বাকেরগঞ্জ স্টেশনের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো: আবুল কাসেম।

তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে আগুনের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং আগুন নেভানোর কাজ শুরু করি। আমাদের সাথে বরগুনার বেতাগী ও পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিটসহ মোট তিনটি ইউনিট মিলে সকাল ৬ টার দিকে পুরোপুরি আগুন নেভানের কাজটি সম্পাদন করি। তিনি বলেন, আগুনে বাজারের ৯ টি দোকান ও ৫ টি বসতঘর পুড়ে গেছে, তবে কোন হতাহতের খবর আমরা পাইনি। বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুনের সূত্রপাত হতে পারে, তবে তদন্ত না করে এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে না।

নিয়ামতি বাজারের বাসিন্দা জাকির হোসেন জানান, আগুনে বাজারের বেকারি ব্যাবসায়ী কমল সাহার দোকান ও গোডাউন, সঞ্জয় দাসের ডেকোরেটরের দোকান, লাভলু

খানের মোবাইলের দোকান, সরোয়ারের ডেকরেটারের দোকান, ইন্দ্রজিৎ কর্মকারের দোকান, সবিতা সাহার কাপড়ের দোকান, অশোক কুমারের ডেকরেটরের দোকানসহ মোট নয়টি দোকান ও ৫ টি বসত ঘর পুড়ে গেছে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আফজাল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ সদস্যরা তাৎক্ষনিক যায় এবং ঘটনাস্থলের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সদস্যদের সহায়তা করেছেন।

jahid faruk mp