ঢাকাWednesday , 22 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল-৫ আসন, আ’লীগের কাণ্ডারি হতে চান এসএম জাকির হোসেন

admin
November 22, 2023 11:43 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বরিশাল সদর-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন শহীদ আব্দুর রব বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। গতকাল মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ের বুথে এই ফরম জমা দেয়া হয়। তাঁর পক্ষে ফরম জমা দেন বরিশাল বিএম কলেজের সাবেক ভিপি জসীম উদ্দিন। এসময় এসএম জাকির হোসেনের পরিবারের সদস্য ও অন্য স্বজনরা উপস্থিত ছিলেন।

এসএম জাকির হোসেন বরিশাল মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য এবং সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক। এছাড়াও ২০১৩-২০১৮ সাল পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর ছিলেন। এসময় তিনি এলাকায় ব্যাপক উন্নয়নের পাশাপাশি গরিব-দু:খী মানুষের সেবায় কাজ করেছেন।
করোনা মহামারীর সময় লঞ্চঘাটসহ বরিশাল মহানগরীর বিভিন্ন স্থানে তাঁর নেতৃত্বে গরিব ও দুস্থ মানুষের মধ্যে প্রতিদিন গড়ে প্রায় ৫০০ মানুষের মধ্যে বিনামূল্যে রান্না করা খাবার বিতরণ করা হয়। এসময় এলাকায় তাঁর পক্ষে ব্যাপক সাড়া পড়ে।
ব্যবসায়ী হিসেবেও সুনাম রয়েছে এসএম জাকির হোসেনের। বর্তমানে দায়িত্ব পালন করছেন দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক হিসেবে। বরিশাল ক্লাব লিমিটেডের পরিচালক, বরিশাল আঞ্জুমান-ই-মফিদুল ইসলামের কার্যকরী সদস্য এবং বাংলাদেশ ইন্টারনেট সার্ভিস ব্যবসায়ী এসোসিয়েশন-আইএসপিবিএ’র সদস্যও তিনি।
এসব ব্যবসার পাশাপাশি সাংবাদিকতার সঙ্গেও জড়িত আছেন এসএম জাকির হোসেন। বরিশালের সবচেয়ে জনপ্রিয় পত্রিকা দৈনিক মতবাদের সম্পাদক তিনি। এছাড়া দৈনিক দখিনের মুখ ও সাপ্তাহিক ইতিবৃত্ত পত্রিকাও সম্পাদনা করছেন এসএম জাকির।
প্রয়াত অ্যাডভোকেট নেহাল হোসেনের সন্তান তিনি। তাঁর মা খালেদা বেগম (সদ্য প্রয়াত) ছিলেন ইউরোটেল গ্রুপের চেয়ারম্যান। দাদা আলফাজ উদ্দিন তালুকদার (মরহুম) ছিলেন এলাকার গণমান্য ব্যক্তিদের মধ্যে অন্যতম। মেমানিয়া মাধ্যমিক বিদ্যালয়সহ স্থানীয় অসংখ্য শিক্ষা ও সামাজিক কল্যাণমূলক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তিনি।

মহান মুক্তিযুদ্ধের সময়ও এসএম জাকির হোসেনের পরিবারের অবদান উল্লেখযোগ্য। তাঁর বড়ভাই বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান ফারুক (মরহুম) ছিলেন মুক্তিযুদ্ধকালীন সুইসাইডাল স্কোয়াডের অন্যতম সদস্য এবং বরিশাল মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার। পরে তিনি তিতাস গ্যাস লিমিটিডের মহা-ব্যবস্থাপক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।
এছাড়া, তাঁর মেজভাই মরহুম সাংবাদিক মুনির হোসেন ছিলেন বরিশাল জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য। ছিলেন বরিশাল প্রেসক্লাবের ৫ বার নির্বাচিত সাধারণ সম্পাদক।
মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার শেষ দিন ছিল মঙ্গলবার। তবে শেষ দিনে ফরম কেনার চেয়ে জমা দিতেই বেশি ভিড় দেখা যায়। আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ হবে।

jahid faruk mp