ঢাকাMonday , 29 April 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে ব্র্যাকের “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ” শীর্ষক ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত

admin
April 29, 2024 11:55 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

বরিশাল সদর উপজেলায় ব্র্যাকের “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ” শীর্ষক ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সদর উপজেলার ৫ নং চরমোনাই ইউনিয়ন পরিষদের হলরুমে ইউনিয়ন পর্যায়ের অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইউরোপীয় ইউনিয়ন ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক-এর অর্থায়নে এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর বাস্তবায়নে “ইম্প্রুভড সাসটেইনেবল রিইন্টিগ্রেশন অব বাংলাদেশী রির্টানী মাইগ্রেন্টস (প্রত্যাশা ২) প্রকল্পের আওতায় “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ কর্মসুচী সম্পন্ন হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মু: জিয়াউল করিম।

এসময় তিনি ব্র্যাকের অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ নিয়ে জনকল্যাণ মূলক কাজ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।  সব ভালো কার্যক্রমে পাশে থেকে সহযোগিতা করার আশ্বস্ত প্রদান করেন।

অনুষ্ঠানে বিদেশ-ফেরত অভিবাসীদের জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা-২ প্রকল্পের মাধ্যমে সাইকো-সোশ্যাল কাউন্সেলিং , প্রশিক্ষণ , সামাজিক পুনরেকত্রীকরণ সেবা ও  অর্থনৈতিক পুনরেকত্রীকরণ সেবা প্রদান করবে তা কর্মশালায় উপস্থিতির মাঝে তুলে ধরা হয়। এছাড়া বিদেশ-ফেরত অভিবাসীদের ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর সাথে যোগাযোগ করার আহবান রাখা হয়।

চরমোনাই ইউনিয়ন পরিষদের সচিব আবু হানিফ মুন্সীর সভাপতিত্বে কর্মসুচীতে আরও উপস্থিত ছিলেন ইউনিয়নের সকল ওয়ার্ড এর ইউ,পি সদস্য ও সংরক্ষিত সদস্যগণ, গ্রাম পুলিশ, দফাদার, সুশীল সমাজের প্রতিনিধি , ইমাম, সাংবাদিক, শিক্ষক প্রমূখ।

এর আগে কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন মো: রাকিব হোসেন , প্রোগ্রাম অর্গানাইজার , ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম।
কর্মশালাটি সঞ্চালনা ও মুল বক্তব্য উপস্থাপন করেন এস এম সুদীপ্ত শাহীন, সাইকোসোস্যাল কাউন্সেলর, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম, এম আর এস সি, বরিশাল । সার্বিক সহযোগিতা করেন মো: রাকিব হোসেন , প্রোগ্রাম অর্গানাইজার, মো: ফয়সাল , এম আর এস সি , বরিশাল সদর ।

jahid faruk mp