ঢাকাTuesday , 14 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে বিএনপি নেতার কুশপুত্তলিকা দাহ

admin
March 14, 2023 1:07 am
Link Copied!

শামীম আহমেদঃ বরিশাল মহানগর বিএনপি ২ নং ওয়ার্ড কমিটি গঠন অর্থের বিনিময়ে ঘোষনাকে কেন্দ্র করে নগরীতে মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড: মীর জাহিদুল কবির জাহিদের বিরুদ্ধে ঝাড়– মিছিল, কুশঃপূত্তলিকা দাহ করা সহ দলীয় কার্যলয়ে চেয়ার ভাংচুরের ঘটনা ঘটেছে।

আজ সোমবার (১৩ মার্চ) বিকাল ৫টায় নগরীর কাউনিয়া পানির ট্যাঙ্কির সামনে থেকে ওয়ার্ড বিএনপি নেতৃবৃন্দ ও ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক হানিফুল ইসলাম সুমন, রফিক,পরিমল, জামাল, সাদ্দামের নেতৃত্বে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদররোডস্থ বিএনপি দলীয় কার্যলয়ে গিয়ে শেষ হয়।

সেখানে প্রতিবাদ সভা করে সদস্য সচিব মীন জাহিদুল কবিরের কুশঃপুত্তলিকা দাহ করেন বিএনপির পদবঞ্চিত নেতারা।

মিছিল শেষে ২ নং ওয়ার্ড ঘোষিত কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক সুমন কমিটির বিষয়ে মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদকে অভিযুক্ত করে বলেন মীর জাহিদ কমিটিতে সম্মানজনক পদ দেওয়ার কথা বলে এক লক্ষ টাকা দাবী করেন।

আমরা বিগত দিনে দলের দুঃসময় খেকে কাজ করতে গিয়ে বিভিন্ন সময়ে একাধিক মামলার আসামী ও হাজতবাস করার পরও আমাদের টাকার বিনিময়ে পদ নিতে রাজি না হওয়ায় ওয়ার্ড কমিটি গঠন প্রক্রিয়ায় নিযুক্ত যুগ্ম আহবায়ক মাকসুদুর রহমান মাকসুদ, মহানগর সদস্য আহমেদ জেকি অনুপম মিলে সদস্য সচিব দুই লক্ষ টাকার বিনিময়ে এই কমিটি ঘোষনা করেন।

এর পূর্বে রবিবার রাতে দলীয় কার্যলয়ে মহানগর বিএনপি সদস্য ও দপ্তর সম্পাদক জাহিদুর রহমান রিপন মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবিরের স্বাক্ষরিত নগরীর ২ নং ওয়ার্ড কমিটি ঘোষনা করা হলে বিএনপি দুঃসময়ের নেতা কর্মীদের বাদ দিয়ে অত্যাগিদের নিয়ে আহবায়ক, সদস্য সচিব,সহ৫ যুগ্ম আহবায়ক ও ২৩ সদস্য বৃন্দ এক আহবায়ক কমিটি ঘোষনা করা হলে ক্ষিপ্ত হয়ে হানিফুল ইসলাম সুমনের নেতৃত্বে দলীয় কার্যলয়ের চেয়ার ভাংচুর করা হয় এসময় দপ্তর সম্পাদক জাহিদুর রহমান রিপন আত্বরক্ষার্থে দলীয় কার্যলয় ত্যাগ করে।

এব্যাপারে বরিশাল মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড,মীর জাহিদুল কবির জাহিদের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, এই কমিটি গঠন করার পূর্বে আমরা টিম লিডার কমিটি করে দিয়েছি তারা যাচাই-বাচাই করে কমিটির তালিকা আমাদের কাছে দেওয়ার আমরা বাচাই করে কমিটি ছেড়ে দিয়েছি।

তিনি আরও বলেন, এখানে যে সুমন টাকা চাওয়ার অভিযোগ আনছে তাই যদি হত তালে তাকে সিনিয়র যুগ্ম আহবায়ক করাটা মনে হয় ভুল হয়েছে। তাকে আমরা দলীয় ত্যাগি দেখেই সিনিয়র যুগ্ম আহবায়ক করেছি। তার আনা সকল অভিযোগ ভিত্তিহীন যা সত্য নয়।

jahid faruk mp