ঢাকাSaturday , 4 February 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্স লিমিটেডের ক্রিকেট ট্রুনামেন্টের চূড়ান্ত প্রতিযোগীতা সম্পন্ন

admin
February 4, 2023 6:45 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ মানুষের ভবিষ্যৎ চিন্তাধারাকে সামনে আরও এগিয়ে নিয়ে যেতে ইতিবাচক দিকে যেমন বীমা প্রতিষ্ঠান এগিয়ে আসে তেমনি চাকুরীর সুযোগ দিয়ে বেকারত্ব দূরীকরণেও ভুমিকা রাখছে এই প্রতিষ্ঠানগুলো। তবে এধরণের কিছু প্রতিষ্ঠান সমাজে বিকল্প কিছু ইতিবাচক ভুমিকাও রাখছে । এতে সমাজের মানুষ একদিকে যেমন পরিস্ফুটিত হচ্ছে অন্যদিকে প্রতিষ্ঠানটিও সর্ব মহলে আরও গ্রহণযোগ্যতা অর্জন করে ভরসার স্থানটি অতিদ্রুতই দখল করে নিতে পারছে।

এমনি একটি প্রতিষ্ঠান এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্সে লিমিটেড। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন থেকেই দায়িত্বের যায়গা থেকে সেবা প্রত্যাশীদের যথাযথ সেবা প্রদানের পাশাপাশি আরও কিছু ইতিবাচক কার্যক্রম বাস্তবায়নের মধ্য দিয়ে অগ্রগতির ধারাবাহিকতা অব্যাহত রেখেছে।

প্রায়ই প্রতিষ্ঠানটির আয়োজনে খেলাধুলার আয়োজন করা হয়। ক্রীড়া মানসিক উন্নয়নে যেমন প্রয়োজন ঠিক তেমনি সুস্থ, কর্মক্ষম ও প্রাণ-প্রাচুর্যে পূর্ণ , মনের শক্তি ও সুদৃঢ় করতে এর বিকল্প নেই। সমাজের তারুণ্যের এদিকটি উন্নয়নেও এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্সে লিমিটেড ভুমিকা রাখছে। প্রতিবারের ন্যায় এবারেও প্রতিষ্ঠানটির আয়োজনে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্ট ২০২২-২৩ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জিএম মোঃ গোলাম কিবরিয়া ও তার পত্নী প্রতিষ্ঠানটির এজেন্সি ডিরেক্টর মিসেস হোসনে আরা বেগম এর দেয়া বানীতে ‘ক্রীড়ায় বিকশিত হোক তারুণ্য’ ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহ জামাল হাওলাদারের ”সবাই মিলে খেলা করি, মাদক মুক্ত সমাজ গড়ি’ দেয়া প্রতিপাদ্যকে ধারণ করে এই ক্রীড়া প্রতিযোগীতা আয়োজিত হয়।

এতে বিভিন্ন দলে বিভক্ত হয়ে ইউনিয়নের তরূনরা নির্দিস্ট দল গঠন করে খেলায় অংশ নেয়। প্রতিযোগীতায় অংশ নেয়া দলগুলো হচ্ছে, মিয়াদ নাইট রাইডারস, নজরুল ভাই কিংস, মিঠু একাদশ, সেজান আইটি একাদশ, কিংস এলেভেন সজিব, সুপার এলেভেন শুক্কুর। সর্বশেস রুদ্ধশ্বাস ম্যাচগুলোতে সব দলকে টপকে এর মধ্যে চুড়ান্ত প্রতিযোগীতায় পৌছে কিংস এলেভেন সজিব ও সুপার এলেভেন শুক্কুর নামক দলটি। চুড়ান্ত এই প্রতিযোগীতায় কিংস এলেভেন সজিব নামক দলকে হারিয়ে বিজয় ছিনিয়ে নেয় সুপার এলেভেন শুক্কুর। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে দেয়া হয় পুরস্কারও। পুরস্কার প্রদানের মধ্য দিয়েও ক্রিড়ায় উদ্বুদ্ধ করা হয় এই তরুণদের।

গত ৩ ফেব্রুয়ারী বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের নয়ানি সিকো ব্রিকস মাঠে এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্সে লিমিটেড ক্রিকেট ট্রুনামেন্ট ২০২২-২৩ অনুষ্ঠিত এই চুড়ান্ত প্রতিযোগীতায় প্রধান অতিথী করা হয় ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনিরুল ইসলাম ছবিকে। চরকাউয়া নায়নী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও সমাজ সেবক মোঃ জাহাঙ্গীর হোসেন হাওলাদারের সভাপতিত্বে বিশেষ অতিথী করা হয় এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্সে লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ শাহ জামাল হাওলাদার ও চরকাউয়া ইউনিয়নের নয়ানী ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মুজিবুর রহমান হালিম মুন্সিকে।

এছাড়াও উপস্থিত ছিলেন বরিশাল মহানগরের বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম রাসেল, জসিম হাওলাদার, মোঃ মাসুম, আসিকুল ইসলাম, সজিব হাওলাদার প্রমুখ।

এদিকে সামাজিক উন্নয়নমুখী এ ধরণের ইতিবাচক কর্মকান্ডকে স্বাগত জানিয়েছে সচেতন মহল। এমহলটির পাশপাশি এলাকার সাধারণ মানুষ ক্রীড়াপ্রেমী ও খেলাধুলায় অংশগ্রহণকারীরা জানান, খেলাধুলা মানুষের কর্মে উৎসাহ আনে, মনে আনন্দ দেয় ও দেহে সজীবতা সঞ্চার করে। সমাজের নেতিবাচক দিককে বর্জন করে আলোর সঞ্চার ঘটিয়ে শান্তি ও সুস্থ সমাজ গঠনে সহায়তা করে । এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্সে লিমিটেডের এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানাই।

অনুষ্ঠানের সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন হাওলাদার জানান, খেলাধুলা শিক্ষার অপরিহার্য অঙ্গ। শিক্ষার্থীর দেহ-মন উভয়ই উপযুক্ত রূপে গঠিত হতে পারে খেলাধুলায় মাধ্যমে। শিশুমন স্বভাবতই চঞ্চল। লেখাপড়ার সঙ্গে খেলাধুলার ব্যবস্থা রাখা অপরিহার্য। মানসিক উন্নয়নের জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ। সমাজ থেকে বিভিন্ন নেতিবাচক দিক দুরীকরণ ও তরুন প্রজন্মকে নিয়ে একটি শান্তিময় সমাজ বিনির্মাণে খেলাধুলার বিকল্প নেই। এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্সে লিমিটেডের এই আয়োজন সত্যিই প্রশংসনীয়।

এদিকে চলতি বছরের ১৩ জানুয়ারী একই ইউনিয়নে এনআরবি ইসলামিক লাইফ ইনসুরেন্সে লিমিটেডের পক্ষ থেলে ফুটবল টুর্ণামেন্টেরও আয়োজন করা হয়।

উল্লেখ্য, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের পক্ষে আয়োজিত প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সভাপতি মোঃ শাহপরান হাওলাদার সুজন।

 

 

 

 

 

jahid faruk mp