ঢাকাThursday , 1 February 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে অভিজাত শপিংমল ‘ফাতেমা সেন্টারে’ অগ্নিকান্ড

admin
February 1, 2024 9:55 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

বরিশাল নগরীর সদর রোডের অভিজাত শপিংমল ‘ফাতেমা সেন্টারে’ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে বহুতল ভবনটির নিচ তলার গ্যারেজে আকস্মিক আগুন লাগলে আশপাশের ব্যবসাপ্রতিষ্ঠানসমূহে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এবং সাথে সাথে প্রতিষ্ঠানটির বৈদ্যুতিৎ সংযোগ বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এবং কোতয়ালি মডেল থানা পুলিশ গিয়ে আগুন নিয়ন্ত্রণে নেওয়ার কাজ শুরু করে। পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা ১৫ মিনিটের যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এর আগেই সেখানে পার্কিংয়ে থাকা একটি প্রাইভেটকার ভস্মীভূত হয়।

তবে এতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিক নিরুপণ করা সম্ভব হয়নি, জানিয়েছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী এবং ব্যবসায়ীরা জানিয়েছে, বৃহস্পতিবার রাত ৮টার কিছুটা পর ১০ তলা ভবনের নিচ তলায় গ্যারেজে পার্কিং করে রাখা একটি প্রাইভেটকারে আকস্মিক আগুন জ্বলতে দেখা যায়। কিছু বুঝে ওঠার আগেই গ্যারেজটির সর্বত্র ধোয়া ছড়িয়ে পড়ে, যার কিছুটা সদর রোডে চলে আসে। এই খবরে শপিংমলটির দোকান মালিক, কর্মচারী এবং ক্রেতারাসহ জনসাধারণ আতঙ্কগ্রস্ত হয়ে জীবন রক্ষার্থে হুড়োহুড়ি শুরু করে দেয়। পাশাপাশি খবর পেয়ে কয়েক মিনিটের মধ্যে পার্শ্ববর্তী ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট সেখানে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে, কোতয়ালি মডেল থানা পুলিশও এতে অংশ নেয়।

বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার রবিউল আল-আমিন জানান, তাদের কর্মীদের জোরালো পদক্ষেপে ১০ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রাথমিক অনুমান, গ্যারেজে পার্কিংয়ে থাকা সিটি ব্যাংকের প্রাইভেটকার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে কী কারণে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কত তা তাৎক্ষণিকভাবে নিরুপণ করা সম্ভব হয়নি।

জানা গেছে, ওই ভবনটির দ্বিতীয় তলায় সিটি ব্যাংকের একটি শাখা আছে, তবে আগুনে সেখানে পৌছানের আগেই আগুন নিয়ন্ত্রণে আসলেও পার্শ্ববর্তী ব্যবসাপ্রতিষ্ঠানসমূহে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংশ্লিষ্ট কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিচুল হক জানান, ফায়ার সার্ভিসের পাশপাশি পুলিশও আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। এতে অল্প সময়ের ব্যবধানে আগুন নিয়ন্ত্রণে চলে আসায় একটি প্রাইভেটকার ব্যতিত আর তেমন কোনো ক্ষতি হয়নি। তবে আগুনের সূত্রপাত কী তা তদন্ত না করে সঠিকভাবে কিছু বলা সম্ভব হচ্ছে না, জানান ওসি।

jahid faruk mp