ঢাকাMonday , 13 February 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালের বিদায়, টিকে থাকল রংপুর

admin
February 13, 2023 2:17 am
Link Copied!

অনলাইন ডেস্কঃ শুরুর মতো বিপিএলের গ্রুপ পর্ব শেষ করতে পারেনি সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। চারে গ্রুপ পর্ব শেষ করায় এলিমিনেটরে তারা। রংপুর রাইডার্সের শুরু ভালো না হলেও সরাসরি কোয়ালিফায়ারে খেলার সম্ভাবনা জাগিয়েছিল। সরাসরি খেলা না হলেও শামীম পাটোয়ারির ঝড়ে বরিশালকে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে নুরুল হাসানের রংপুর।

রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান। বরিশালের ওপেনার আন্দ্রে ফ্লেচার (১৬ বলে ১২ রান) ধীরে খেললেও মেহেদি মিরাজ দুর্দান্ত ব্যাটিং শুরু করেন। ৫.৫ ওভারে তারা ৪৬ রানের জুটি পায়। এরপর মিরাজ ও মাহমুদুল্লাহ জুটি গড়েন। ওই জুটি থেকে আসে ৬৯ রান। তিনে নামা মাহমুদুল্লাহ ২১ বলে ৩৪ করে ফিরে যান। ‘

ওপেনিংয়ে নামা মেহেদি মিরাজ ১৬তম ওভারের প্রথম বলে আউট হন। দলের রান তখন ৩ উইকেটে ১২৩। ডানহাতি তরুণ স্পিন অলরাউন্ডার ৪৮ বলে ৬৯ রান করে ফিরে যান। তার ব্যাট থেকে নয়টি চার ও একটি ছক্কা আসে। বড় রানের পথে থাকলেও বরিশাল ৩ উইকেটে ১৭০ রানে আটকে যায়। করিম জানাত ২৫ বলে ৩৩ ও ভানুকা রাজাপক্ষে ১০ বলে ১৭ রানের ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে সাকিবের প্রথম ওভারে কোন রান না তুলেই উইকেট হারায় রংপুর। নাঈম শেখ শূন্য করে ফিরে যান। এরপর ওপেনার রনি তালুকদার ও তিনে নামা শামীম পাটোয়ারি ৬৯ রানের জুটি গড়েন। রনি ফিরে যান ১৭ বলে দুটি করে চার ও ছক্কা মেরে ২৯ রানে।

তবে শামীম ছিলেন অনবদ্য। তিনি ১৭তম ওভারে যখন ফিরে যান তখন নামের পাশে তুলেছেন ৫১ বলে ৭১ রান। চারটি করে চার ও ছক্কা দেখান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই বাঁ-হাতি মিডল অর্ডার ব্যাটার। মধ্যে অবশ্য নুরুল হাসান (১৩ বলে ১৮) ও নিকোলাস পুরান (৫) ফিরে যাওয়ায় চাপে পড়ে রংপুর। শামীমের পরে ডোয়াইন ব্রাভো (২) ব্যাট করেও ব্যর্থ হন। তবে দাশুন শানাকা ১৫ ও শেখ মেহেদি ৯ বলে ১৮ রানের ইনিংস খেলে তিন বল থাকতে দলকে জয় এনে দেন।

রংপুর এখন বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে। রোববার দিনের দ্বিতীয় ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে মাঠে নামবে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ওই ম্যাচের জয়ী দল সরাসরি বিপিএলের নবম আসরের ফাইনালে উঠে যাবে। প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের মুখোমুখি হবে। ম্যাচটি ১৪ ফেব্রুয়ারি মাঠে গড়াবে।