ঢাকাSaturday , 11 February 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

পাথরঘাটায় ১০ কোটি টাকার ভারতীয় শাড়ি পাচারের মূলহোতা আটক

admin
February 11, 2023 1:37 am
Link Copied!

অনলাইন ডেস্কঃ বরগুনার পাথরঘাটা উপজেলায় ১০ কোটি টাকার ভারতীয় শাড়ি পাচারের মূলহোতা মো. আব্দুর রহিম বিশ্বাসকে (৩৬) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)-৮।

আটক আব্দুর রহিম পাথরঘাটা পৌরসভার ০৯ নম্বর ওয়ার্ডের মৃত মনসুর আলী বিশ্বাসের ছেলে।

তিনি আন্তর্জাতিক চোরাচালান চক্রের অন্যতম সক্রিয় সদস্য। তিনি ১০ কোটি টাকার ভারতীয় শাড়ি পাচার মামলার আসামি।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাথরঘাটা পৌর শহরের ০৯ নম্বর ওয়ার্ডে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

২০২১ সালের ২৪ নভেম্বর সমুদ্রপথে চোরাচালানের মাধ্যমে কর ও শুল্ক ফাঁকি দিয়ে বাল্কহেড ভর্তি শাড়িসহ অন্যান্য পোশাক নিয়ে একটি চোরাচালান চক্র উপকূল দিয়ে বাংলাদেশে আসতে থাকে। খবর পেয়ে কোস্টগার্ড অভিযান চালিয়ে বাল্কহেডটিসহ কয়েকজন পাচারকারীকে আটক করে।

পরে নৌযানটিতে প্রায় ১০ কোটি টাকার পোশাক পাওয়া যায়। এ ঘটনায় ভোলা জেলার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। (মামলা নং-৫২, তারিখ ২৪/১১/২০২১)। পরে আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে মামলায় আব্দুর রহিমের নাম যুক্ত করা হয়। র্যাব দীর্ঘদিন ধরে ছায়া তদন্ত করে অবশেষে বৃহস্পতিবার সন্ধ্যায় আব্দুর রহিম বিশ্বাসকে আটক করতে সক্ষম হয়।

এ বিষয়ে র্যাব-৮ কোম্পানি অধিনায়ক, সহকারী পুলিশ সুপার তুহিন রেজা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসামিকে ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হবে।

jahid faruk mp