ঢাকাSaturday , 18 February 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীতে নারী ইউপি চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা

admin
February 18, 2023 12:55 am
Link Copied!

অনলাইন ডেস্কঃ পটুয়াখালী সদরের বদরপুর ইউনিয়নের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখা-১ এর সহকারী সিনিয়র সচিব সই করা প্রজ্ঞাপনে এতথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পটুয়াখালী সদর উপজেলার ২ নম্বর বদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম বন্ধ রাখা, ট্যাক্সের চার লাখ ৭২ হাজার ২৭০ টাকা আদায় রেজিস্ট্রার ও ক্যাশ বইয়ের সঙ্গে মিল না থাকা, গ্রাম আদালতের কার্যক্রম বন্ধ রাখা, ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সঙ্গে চরম দুর্ব্যবহার ও অসহযোগিতা করা, ডিজিটাল সেন্টারের কার্যক্রম বন্ধ রাখা, ইউপি সচিবকে দৈনদিন কার্যক্রম করতে না দেওয়ার অভিযোগ তদন্তে সত্যতা প্রমাণিত হয়েছে।

এতে আরও বলা হয়, ইউনিয়ন পরিষদের ১১ সদস্যের অনাস্থা প্রস্তাবে সরেজমিন আলোচনায় তারা সর্বসম্মতি জ্ঞাপন করেছেন। পরে পটুয়াখালী জেলা প্রশাসক অনাস্থা প্রস্তাবটি স্থানীয় সরকার বিভাগে পাঠায়। প্রস্তাবটি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯ (১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয়। জনস্বার্থে ইউপি চেয়ারম্যান তানজিন নাহার সোনিয়ার পদটি শূন্য ঘোষণা করা হলো।

এ-সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান বলেন, মন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। আইন অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

jahid faruk mp