ঢাকাMonday , 22 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীতে আ’লীগ-বিএনপি সংঘর্ষ, বিএনপির ৫’শ নেতাকর্মী আসামি

admin
May 22, 2023 2:26 am
Link Copied!

অনলাইন ডেস্কঃ পটুয়াখালীতে বিএনপি-আওয়ামী লীগের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত সাড়ে চারশ’ জনকে আসামি করে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

রবিবার দুপুরে সরকারি কলেজ ছাত্রলীগ নেতা মো. রায়হান হোসেন ও জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন বাদী হয়ে সদর থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেন।

ছাত্রলীগ নেতা রায়হানের দায়েরকৃত মামলায় সদর উপজেলা শ্রমিক দলের সভাপতি মনির মুন্সীকে ও নাসির উদ্দিনের মামলায় জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটনকে প্রধান আসামি করা হয়েছে।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মো. মনিরুজ্জামান বলেন, গতকাল শনিবার বিএনপি-আওয়ামী লীগের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পৃথক দু’টি মামলা হয়েছে। মামলা দু’টিতেই হামলার অভিযোগ তুলেছে বাদী পক্ষ।

প্রসঙ্গত, গতকাল শনিবার পটুয়াখালীতে বিএনপি-আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শহরের বনানী সড়কের বিএনপি দলীয় কার্যালয়ে বিএনপির কেন্দ্রীয় পূর্ব নির্ধারিত কর্মসূচি জনসমাবেশ পণ্ড হয়ে যায়। পথে পথে বাধার মুখে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ জন সমাবেশস্থলে পৌঁছাতে পারেনি।

সকালে শুরু হওয়া সংঘর্ষ দুই ঘণ্টাব্যাপী চলাকালে মুসলিমপাড়া মোড় থেকে বনানী সড়কের বিএনপি দলীয় কার্যালয় পর্যন্ত এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এ সময় ওই এলাকা ও এর আশপাশের এলাকার দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে পরে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করতে দেখা যায়।

এদিকে, বিএনপির দাবি তাদের দুই থেকে আড়াইশ’ নেতাকর্মী আহত হয়েছেন আর আওয়ামী লীগের দাবি তাদের ৭ থেকে ৮ জন আহত হয়েছেন। দুই পক্ষেরই দাবি একে অপরের উপর হামলা করেছে।

jahid faruk mp