ঢাকাThursday , 16 February 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

তৃতীয় বর্ষে ‘ঢাকা পোস্ট’ , বরিশালে নানা আয়োজনে উদযাপন

admin
February 16, 2023 8:58 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ যাত্রা শুরু করার দুই বছরের মধ্যে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট মানুষের আস্থা অর্জন করে ফেলেছে। পাঠক এই সংবাদ মাধ্যমের পরিবেশিত সংবাদ বিশ্বাস করে। তারা জানে ঢাকা পোস্ট মিথ্যা তথ্য বা সংবাদ দেয় না। ঢাকা পোস্টের তৃতীয় বছরে পর্দাপণ উপলক্ষে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

অনুষ্ঠানে জনপ্রিয় এই সংবাদ মাধ্যমের দুই বছর পথচলা উপলক্ষে দুটি কেক কেটে তৃতীয় বছরের অগ্রযাত্রা শুরু করা হয়। বক্তব্যে উপাচার্য বলেন, উদ্বোধনের দুই বছরের মধ্যে এত জনপ্রিয়তা পাওয়া সংবাদমাধ্যম সম্ভবত ঢাকা পোস্টই। আমি নিজেও ঢাকা পোস্টের পাঠক। অনলাইন জগতে সাংবাদিকতার ধারণা বদলে দিয়েছে এই পোর্টালটি। আমার বিশ্বাস এভাবে সত্য সংবাদ প্রচার করে শত বছরের যাত্রায় এগিয়ে যাবে সংবাদ মাধ্যমটি। উপাচার্য বলেন, দেশে মূল ধারার বাইরের অসংখ্য অনলাইন রয়েছে যাদের কারনে গুজবের সৃষ্টি হয়। কিন্তু যেসব সংবাদ মাধ্যম তথ্য সঠিকভাবে যাচাই-বাছাই করে সংবাদ পরিবেশন করে তারা দেশ, জাতি এবং সামাজিক উন্নয়নের অগ্রপথিক। আমি মনে করি। ঢাকা পোস্টের সংবাদ প্রতিটি তথ্য নির্ভর এবং যাচাই-বাছাই করে পরিবেশিত হয় বলে পাঠক গ্রহন করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মতবাদ-এর সম্পাদক এসএম জাকির হোসেন। ঢাকা পোস্ট বরিশালের নিজস্ব প্রতিবেদক সৈয়দ মেহেদী হাসানের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. এএস কাইউম উদ্দীন আহমেদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম, ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, অতিরিক্ত জেলা প্রশাসক মানদীপ ঘরাই, সমাজসেবা কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, প্রবীণ সাংবাদিক এসএম ইকবাল, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুর রহমান মিরণ, বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী। অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন কবি হেনরী স্বপন, বাচিক শিল্পী মারিফ আহম্মেদ বাপ্পী, চ্যানেল টোয়েন্টিফোর টেলিভিশের ব্যুরো প্রধান কাওছার হোসেন রানা, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান কাওছার হোসেন, সময় টেলিভিশনের ব্যুরো প্রধান অপূর্ব অপু, বাংলা ভিশনের ব্যুরো প্রধান শাহীন হাসান, দৈনিক আজকের পত্রিকার ব্যুরো প্রধান খান রফিক, বরিশাল রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিক সৌরভ, ঢাকা মেইলের বরিশাল প্রতিনিধি শাওন খান। বক্তারা বলেন, ঢাকা পোস্ট অতি অল্প সময়ে নির্ভরযোগ্য সংবাদ প্রকাশের দৃষ্টান্ত স্থাপন করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে কণ্ঠরোধের চেষ্টার এই সময়ে শুধু সংবাদ প্রকাশ করেই নয় আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ভিডিও সংবাদ প্রচার করছে। এতে করে সাংবাদিকতার আরও দিক প্রসারিত হলো। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের মাধ্যমে বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানান। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক। এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা পোস্ট বরিশালের নিজস্ব প্রতিবেদকের সাথে শুভেচ্ছা বিনিময় করেন বরিশাল ফটো সাংবাদিক পরিষদ, বরিশাল নিউজ এডিটরস কাউন্সিল, তরুন সাংবাদিক ফোরামসহ প্রিন্ট, ইলেকট্রনিক্স অনলাইন গণমাধ্যমের সহকর্মী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা। আলোচনা শেষে কেক কাটা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

 

jahid faruk mp