ঢাকাSaturday , 13 April 2024
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

ছিন্নমূল মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঢাবি’র দুই ছাত্রলীগ নেতার বিশেষ উদ্যোগ

admin
April 13, 2024 8:06 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক
বড়ভাইদের কাছ থেকে পাওয়া ঈদ সালামির টাকা দিয়ে ছিন্নমূল মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন দুই ছাত্রলীগ নেতা।

ঈদ উপলক্ষে ছুটিতে ঢাকা অনেকটাই ফাঁকা। যে সকল মানুষের স্থায়ী ঠিকানা নেই তারা কোথায় যাবেন, কি খাবেন।

তাদের কাছে ঈদ আর অন্যদিনের মধ্যে তেমন পার্থক্যও নেই। এমন মানুষের কথা চিন্তা করেই ছিন্নমূল মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এগিয়ে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রলীগ নেতা। তারা হলেন বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অনুপ চন্দ্র হাওলাদার ও একই হলের ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক দেবাশীষ মজুমদার। ঈদ উল ফিতরের রাতে রাস্তায় ঘুরে ঘুরে তারা দুজন ছিন্নমূল মানুষের খোঁজ-খবর নেন ও তাদের মাঝে খাবার বিতরণ করেন। তাদের সাথে ভাগাভাগি করেন ঈদের আনন্দ।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা অনুপ চন্দ্র হাওলাদার বলেন, বিশেষ এ দিনে আমরা আমাদের পরিবার পরিজন সাথে অনেক আনন্দ করি। কিন্তু এই সকল ছিন্নমূল মানুষের ঈদের আনন্দ বলতে তেমন কিছুই থাকে না। ঈদের আনন্দ থেকে কেউ বঞ্চিত না হোক। সবার মাঝে ছড়িয়ে পড়ুক এ আনন্দ।

এসব দিক বিবেচনা করে আমরা আমাদের সাধ্যমতো ৩০ জন ব্যাক্তির সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করার চেষ্টা করেছি। তিনি আরো বলেন,

ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানো অনেক ইচ্ছা আছে। কিন্তু সবক্ষেত্রে আমরা পেরে উঠি না। আমরা ছাত্র, বড় পরিসরে এসব মানুষের জন্য কিছু করার সামর্থ্য এখনো আমাদের হয়ে উঠেনি। 

বড়ভাইদের কাছ থেকে পাওয়া সালামির টাকা দিয়ে আমাদের এ আয়োজন। 

অপর ছাত্রলীগ নেতা দেবাশীষ মজুমদার বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষ একসঙ্গে মিলেমিশে ধর্মীয় উৎসব পালন করছে। আমাদের মাঝে কোনো ভেদাভেদ নাই। সবসময় আমাদের এই ভাতৃত্বের বন্ধন অটুট থাকবে। গড়ে উঠবে অসাম্প্রদায়িক সুন্দর বাংলাদেশ।

jahid faruk mp