ঢাকাThursday , 9 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়নে সমান ভূমিকা রেখে আসছে নারীরা- বিএমপি কমিশনার

admin
March 9, 2023 9:30 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার বলেছেন, এ দেশের বিস্ময়কর সাফল্যের পেছনে নারীর ভূমিকা অভূতপূর্ণ। অনেক ক্ষেত্রে সামাজিক, সাংস্কৃতিক ও মনস্তাত্ত্বিক বৈষম্য এবং নিরাপত্তাহীনতা সত্ত্বেও নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সব অগ্রগতি এবং উন্নয়নে সমান ভূমিকা রেখে আসছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সহ সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণ দিন দিন বাড়ছে।

তিনি আরও বলেন- শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টির ক্ষেত্রে নারীর অবস্থার উন্নতি হচ্ছে। যদিও আমাদের সমাজে নারী-পুরুষ সমতা অর্জনের পথে পশ্চাৎমুখী দৃষ্টিভঙ্গি এক বিরাট বাধা। শিক্ষায় নারীর আরও অগ্রগতির সঙ্গে সঙ্গে পরিবার থেকে শুরু করে রাষ্ট্র ও সমাজের সর্বক্ষেত্রে নারির প্রতি সার্বিক দৃষ্টিভঙ্গিতে অবশ্যই পরিবর্তন আসবে বলে আমাদের বিশ্বাস।

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল ১১ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) রুনা লায়লার সঞ্চালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আবু আহাম্মদ আল মামুন, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মােহাম্মদ নজরুল হােসেন, সিভিল সার্জন ডঃ মারিয়া হাসান, রহিমা সুলতানা কাজল আবাসসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

jahid faruk mp