ঢাকাThursday , 1 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

ইতিবাচক কর্মকান্ডে আস্থা অর্জন করেছেন সামজিদুল কবির

admin
June 1, 2023 3:44 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। সময় যতই ঘনিয়ে আসছে প্রচার প্রচারণায় ব্যস্তমুখর দিন কাটছে প্রার্থীদের। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা বিরতিহীনভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এবারে মেয়র পদে যেমন নতুন নতুন মুখ রয়েছেন তেমনি প্রত্যেক ওয়ার্ডে কাউন্সিলর পদেও রয়েছেন একাধিক নতুন প্রার্থী। আর নতুন নেতৃত্বেই আস্থা হিসেবে প্রত্যাশা করছেন অধিকাংশ ওয়ার্ডের ভোটাররা। সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ডবাসীর মধ্যে সে আস্থা প্রকাশ পেয়েছে। ওয়ার্ডটি থেকে এবারে কাউন্সিলর প্রার্থী হয়েছেন মানবিক মোঃ সামজিদুল কবির (বাবু) ।

নির্বাচনে কাঁটা চামচ প্রতীকে লড়বেন তিনি।

জানা যায়, মোঃ সামজিদুল কবির (বাবু) একজন সমাজ সেবক। সমাজের উন্নয়নে অবহেলিত মানুষের পাশে থেকে জীবনের গুরুত্বপূর্ণ সময়গুলো অতিবাহিত করে চলেছেন। সেই সেবার ধারাবাহিকতা অব্যাহত রাখতেই এবারে অংশ নিচ্ছেন নির্বাচনে। মূলত একজন জনপ্রতিনিধি হতে নয় একজন সফল জনসেবক হিসেবে মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দেয়ার প্রয়াসেই তার এ স্বীদ্ধান্ত। মানবিক সব কর্মকান্ডে মানবতার ফেরিওয়ালা হিসেবে তিনি মুল্যায়িত হয়েছেন স্থানীয়দের মাঝে। ইতিবাচক সব কর্মকান্ডে শুধু প্রশংসাই কুড়াননি তিনি বরং ওয়ার্ডবাসীর কাছে আস্থার প্রতিকও হয়ে ওঠেছেন তিনি।

ওয়ার্ডের স্থানীয়রা জানান, ইতিবাচক মুল্যবোধের অধিকারী সম্পন্ন ব্যক্তিত্ব মোঃ সামজিদুল কবির (বাবু) জীবনের গুরুত্বপূর্ণ সময় মানুষকে সেবার মধ্য দিয়ে কাটিয়ে যাচ্ছেন। ওয়ার্ডবাসীর ভাগ্যয়োন্ননের প্রয়াসে দিন-রাত স্বপ্ন বুনে চলেছেন। ইসলামের খেদমতেও তিনি এগিয়ে রয়েছেন। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, মন্দির, অসহায়, দুস্থ ও গরীব মানুষদের আর্থিকভাবে সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন তিনি ।

স্থানীয় আরও কয়েকজন জানান, ওয়ার্ডের কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব হয়নি। আমরা নতুন কোন জনপ্রতিনিধির অপেক্ষায় রয়েছি। যিনি শুধু বরাদ্দের বাইরে নিজস্ব উদ্যোগে ঘোচাবেন মানুষের দুর্ভোগ। ওয়ার্ডকে একটি নান্দনিকতা উপহার দিবেন। মোঃ সামজিদুল কবির (বাবু) জানান, মানুষের সেবার উদ্দেশ্য নিয়েই নির্বাচনে অংশ নিয়েছি। মানুষ যাতে কাঙ্ক্ষিত সেবা প্রাপ্ত হতে পারেন সেজন্য আমার সর্বোচ্চ প্রচেস্টা অব্যাহত থাকবে। জনগণের জন্য আমার দরজা সবসময়ে খোলা থাকবে।

তিনি বলেন, নির্বাচিত হলে ওয়ার্ডের রাস্তা ঘাট নির্মাণসহ নানাবিধ সমস্যা নিরসন করব। এই ওয়ার্ডের মানুষ আমায় ভালবাসে। তাদের এমন ভালবাসাই আমার শক্তি। তাদের পাশে আগেও যেমন ছিলাম বর্তমানেও আছি আর মৃত্যুর পুর্ব পর্যন্ত জনগণের সেবায়ই থাকবে আমার একমাত্র উদ্দেশ্য।

jahid faruk mp