ঢাকাFriday , 17 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

আশ্রয়ণ প্রকল্পের ঘরের কাজ পরিদর্শনে বিভাগীয় কমিশনার

admin
March 17, 2023 12:42 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীনদের জন্য নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান ও জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে উপজেলার রহমতপুর ইউনিয়নের দোয়ারিকা এলাকার ভাসমান বেধে সস্প্রদায়ের জন্য নির্মিত প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-প্রকল্পের ৩৪ টি ঘর পরিদর্শন করেন।

পরিদর্শনে শেষে সাংবাদিকদের বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিরুল আহসান বলেন, আগামী ২২ মার্চ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বরিশাল ৪ উপজেলাকে শতভাগ ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করবেন। এর মধ্য বাবুগঞ্জ, উজিরপুর, মুলাদী, বাকেরগঞ্জ উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত হবে ।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, প্রচারণার মাধ্যমে ভূমি ও গৃহহীনদের কাছে আবেদন আহ্বান করা হয়। এরই পরিপ্রেক্ষিতে বাবুগঞ্জ উপজেলা ৪৪৫ ভূমি ও গৃহহীন পরিবারের ঘর দেওয়া হয়েছে।’ঘরগুলোর সঙ্গে বারান্দা, রান্নাঘর ও শৌচাগার সংযুক্ত আছে। পরিবারগুলোর সুপেয় পানির জন্য নলকূপ বসানো হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার নুসরাত ফাতিমা বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনসহ স্থানীয় ও জেলা পর্যায়ের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

উপজেলা অফিস সূত্রে জানা গেছে, ইতিমধ্যে বাবুগঞ্জে ১ম, ২য় ও তৃতীয় পর্যায়ে ২৭৪টি ভূমি ও গৃহহীন পরিবার ঘর পেয়েছেন। চতুর্থ ধাপের আরও ১৯২টি ঘরের মধ্যে ১৩০ টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। যা আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন এবং বাবুগঞ্জ উপজেলা কে ভূমহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন ।

jahid faruk mp