ঢাকাSunday , 26 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

‘অপরাধের বিরুদ্বে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে কাজ করছে পুলিশ’

admin
March 26, 2023 2:38 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম (বিপিএম) বলেছেন, মাদক, জুয়া ও সন্ত্রাসীদের ব্যাপারে জিরো টলারেন্স নীতি দেখাতে বলা হয়েছে। পুলিশ সেই নীতি অনুসরণ করে কাজ করে আসছে। বাবুগঞ্জ একটি ঐতিহ্যবাহী উপজেলা। এই উপজেলায় গত ৪ মার্চ একটি ঘটনা ঘটছে আপনারা জানেন। এলাকাবাসী ফোন দিয়ে অভিযোগ করেছিলো দেহেরগতি ঈশ্বর নারায়ণ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন উচ্চস্বরে গান বাজিয়ে অন্যদের ঘুমের অসুবিধা করা হচ্ছে। এমন অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গান বন্ধ করে দিলে পুলিশকে লাঞ্ছিত করা হয়।

এ ঘটনায় আমরা মর্মাহত। আমার কিন্তু অন্যায় ভাবে আসি নাই। এলাকাবাসীর ফোন পেয়ে এসেছিলাম। আপনারা গান-বাজনা করতে পারবেন কিন্তু কারো ক্ষতি করে নয়। আইন হচ্ছে, একজনের আনন্দ অন্যদের অসুবিধার কারন যেন না হয়। বাংলাদেশ পুলিশ বাহিনী সরকারের একটি সংস্থা যা প্রতি ইঞ্চি আইনের মধ্য থেকে কাজ করে যাচ্ছে।

পুলিশ তো পাকিস্তান হানাদার বাহিনী না যে আপনারা হামলা চালাবেন। পাকিস্তান কিন্তু হামলা চালিয়েছিলো। এতো অস্ত্র থাকা স্বত্তেও বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানকে উচ্ছেদ করা হয়েছিলো।

তিনি আরো বলেন, মাদকের সাথে আমাদের কোন আপোষ নাই। মাদকের সাথে কোন পুলিশ সদস্য জড়িত থাকলে কিন্তু ডোপ টেস্ট করানো হয়। কোন সন্ত্রাসীদের সাথে আমরা আপোষ করি নাই, আর কখনো করবো না। কোন পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ থাকলে আমাদের কাছে অভিযোগ করেন। আমরা ব্যবস্থা নেব।

কারা মাদকের সাথে জড়িত,কারা মাদক ব্যবসার সাথে জড়িত,কারা জুয়ার সাথে জড়িত আমাদের তথ্য দিন। আপনাদের পরিচয় গোপন রেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৫মার্চ) সকালে বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের ইশ্বর নারায়ন মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে কমিউনিটি পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

” বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এ শ্লোগানকে সামনে রেখে বাবুগঞ্জ থানা পুলিশের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।
বাবুগঞ্জ থানার অফিসার্স ইনর্চাজ (ওসি) মো. মাহাবুবুর রহমান’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম খালেদ হোসেন স্বপন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মো. শাহজাহান হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার, জেলা কমিউনিটি পুলিশিং কিমিটির সভাপতি বীর প্রতিক মহিউদ্দিন মানিক, বীর প্রতিক রতন আলী শরীফ, বাবুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ, দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য মাসুম রেজা, দেহেরগতি ইউনিয়ন আওয়মী লীগের সভাপতি রশীদ মোল্লা,সাধারন সম্পাদক কাজী জসিম উদ্দিন শুভ, ওয়ার্ড আওয়মী লীগের সাধারন সম্পাদক তপন লস্কার প্রমুখ।

jahid faruk mp