ঢাকাSaturday , 18 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

admin
March 18, 2023 1:49 am
Link Copied!

শামীম আহমেদঃ নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশালে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০ সকাল টায় নগরীর শহীদ সোহেল চত্ত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয় স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এসময় আরো উপস্থিত ছিলেন বিসিসি প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু,প্যানেল মেয়র এ্যাড, রফিকুল ইসলাম খোকন,বিসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন সহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর বৃন্দ।

একই সময় মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সভাপতি ও বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. একেএম জাহাঙ্গীর হোসাইন।

এখানে আরো উপস্থিত ছিলেন সাবেক সংসদ ও মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি জেবুন্নেসা আফরোজ,মহানগর আওয়ামী লীগ সাবেক সভাপতি এ্যাড, গোলাম আব্বাস চৌধুরী দুলাল,সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু,এ্যাড, আফজাল হোসেন,হাসান মাহমুদ বাবু, এ্যাড, গোলাম সরোয়ার রাজিব,মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম।

এখানে আরো শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক সংসদ এ্যাড,তালুকদার মোঃ ইউনুস সহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন প্রর্যায়ের নেতৃবৃন্দ।

এছাড়াও বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন জেলা ও মহানগর যুবলীগ,ছাত্রলীগ,শ্রমিকলীগ,স্বেচ্ছাসেবক লীগ,কৃষকলীগ,মহিলা লীগ সহ বিভিন্ন সংগঠন নেতৃবৃন্দরা শ্রদ্ধা নিবেদন করেন।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের আলোচনা সভা ও বিকেলে নগর ভবন সম্মুখ থেকে সাইকেল র‌্যালি বের করা হবে।

এর আগে সকাল ৯টায় জেলা প্রশাশাসনের উদ্যোগে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের অংশগ্রহণে সার্কিট হাউজের সামনে থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। পরে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভাগীয় কমিশনার মো. আমীন উল আহসান, ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো জাহাঙ্গীর হোসেনসহ সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

অন্যদিকে সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের আয়োজনে বঙ্গবন্ধুর অস্থায়ি প্রতিকৃর্তিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।