ঢাকাFriday , 29 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

পর্যটকদের পদচারণায় মুখর সাগরকণ্যা

admin
September 29, 2023 11:33 pm
Link Copied!

অনলাইন ডেস্কঃ পবিত্র ঈদে মিলাদুন্নবীসহ সরকারি তিনদিনের টানা ছুটি আর পর্যটনমেলাকে কেন্দ্র করে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছে হাজারো পর্যটক। বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল থেকে কুয়াকাটায় পর্যটকরা আসতে শুরু করেন।

পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে আনন্দ উন্মাদনায় মেতেছেন। অনেকে আবার সমুদ্রের নোনা জলে গাঁ ভাসাচ্ছেন। কেউবা আবার প্রিয়জনদের সঙ্গে তুলছেন সেলফি। কেউবা সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন সাগরের গর্জন। মোট কথা সৈকতে বিরাজ করছে উৎসবের আমেজ। বাড়তি পর্যটকদের ভিড়ে বিক্রি বেড়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। বুকিং রয়েছে অধিকাংশ হোটেল-মোটেল। পর্যটকদের সার্বিক নিরাপত্তায় তৎপর রয়েছে টুরিস্ট পুলিশ।

ঢাকা থেকে আসা পর্যটক মো. রিমন আহসান বলেন, মেলাকে কেন্দ্র করে অনেক পর্যটক বেড়েছে। আমি এর আগেও কুয়াকাটায় এসেছি। তবে আমি এত পর্যটক এর আগে কুয়াকাটায় দেখিনি। তবে যোগাযোগ ব্যবস্থাটা ভালো করা অতীব জরুরি।

পটুয়াখালীর স্থানীয় পর্যটক এ কে এম ইমরান সালেহীন বলেন, এইচএসসি পরীক্ষা শেষ হলো, বন্ধুদের নিয়ে এসে দেখলাম হাজার হাজার পর্যটক। কোনো হোটেল ফাঁকা নেই। অনেকক্ষণ অপেক্ষা করে একটা রুম পেলাম।

হোটেল-মোটেল অউনার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মোতালেব শরীফ জানান, একদিকে তিনদিনের টানা ছুটি অপরদিকে মেলাকে কেন্দ্র করে বিগত দিনের চেয়ে অনেক পর্যটক বেড়েছে। আজও অনেক পর্যটক আসছে।

কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি ও কানসাই হোটেলের মালিক নাসির উদ্দীন বিপ্লব বলেন, আমার হোটেলের ২০টি রুম আজ বুক হয়ে গেছে।

কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাইন পারভেজ বলেন, কাল থেকে পর্যটক আসা শুরু করেছে। আজও অনেক পর্যটক আসছে। আমরা তাদের নিরাপত্তায় প্রস্তুত আছি।

কুয়াকাটার পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, পৌরসভা, উপজেলা প্রশাসন ও পর্যটন ব্যবসায়ীরা পর্যটকদের বিনোদনের জন্য মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করায় হাজারো পর্যটকের আগমন ঘটেছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) লক্ষাধিক পর্যটকের আগমন ঘটবে। এখনই বেশিরভাগ হোটেলে-মোটেলে রুম নেই। আমরা পর্যটকের সেবায় নিয়োজিত আছি।