ঢাকাMonday , 25 September 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

দেশ সেরার তালিকায় বরিশাল প্রকৃতি ও জীবন ক্লাব

admin
September 25, 2023 12:16 am
Link Copied!

অনলাইন ডেস্ক
দেশ সেরার তালিকায় এসেছে বরিশাল প্রকৃতি ও জীবন ক্লাব। শনিবার প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে প্রকৃতি ও জীবন ক্লাবের দেশব্যাপী অনুষ্ঠিত বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে মহাসম্মেলন ও পুরস্কার প্রদান অনুষ্ঠান হয়। রাজধানীর গুলশান শুটিং ক্লাবে জমকালো আয়োজনে এই অনুষ্ঠানে প্রামাণ্যচিত্র, দেশব্যাপী বৃক্ষরোপণের খ-চিত্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

‘সবুজে সাজাই বাংলাদেশ’ প্রতিপাদ্যে ৫ মে থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী ১০ লক্ষাধিক গাছের চারা রোপণ ও বিতরণ করে প্রকৃতি ও জীবন ক্লাবের সদস্যরা। সর্বাধিক গাছের চারা রোপণ ও বিতরণের জন্য চট্টগ্রামকে প্রথম, ফরিদপুরকে দ্বিতীয় এবং বরগুনা ও টাঙ্গাইল জেলাকে যৌথভাবে তৃতীয় ঘোষণা করা হয়। ৪র্থ থেকে ১০ম স্থান অর্জনকারীদের বিশেষ সন্মাননা প্রদান করা হয়। প্রথমবারের মত দশম স্থান অধিকার করে বরিশাল প্রকৃতি ও জীবন ক্লাব। বরিশাল প্রকৃতি ও জীবন ক্লাবের পক্ষ থেকে সম্মাননা গ্রহন করেন বরিশাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, ক্লাব সদস্য মনিরুজ্জামান আশরাফী ও ক্লাবের সমন্বয়ক চ্যানেল আই বরিশাল প্রতিনিধি সাঈদ পান্থ। এ ছাড়া ৩৮ বৃক্ষরোপণকারী প্রতিটি ক্লাবকে দেওয়া হয় সনদপত্র ও ক্রেস্ট।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু বলেন, বেসরকারিভাবে কোনও প্রতিষ্ঠান বৃক্ষরোপণ ও বিতরণকে উৎসাহ প্রদান করতে পুরস্কৃত করেছে কিনা তা আমার জানা নেই। আমাদের উদ্দেশ্য দেশটাকে সবুজে সবুজে সাজানো। আগামীতে সবাইকে নিয়ে আরও বড় উদ্যোগ গ্রহণ করার আশা রাখছি। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. নূর জাহান সরকার, অধ্যাপক ড. মনিরুল এইচ খান, অধ্যাপক ড. মো. জসিম উদ্দিন, অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম ও আব্দুল ওহাব প্রমুখ। সারা দেশ থেকে আসা প্রকৃতি ও জীবন ক্লাবের প্রায় তিনশ জন প্রতিনিধি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

jahid faruk mp