ঢাকাWednesday , 5 July 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

ঝালকাঠিতে কলেজছাত্রী মুক্তা হত্যাকাণ্ড, ঘাতকের ফাঁসি

admin
July 5, 2023 2:21 am
Link Copied!

অনলাইন ডেস্ক: ঝালকাঠিতে এক কলেজছাত্রীকে গলা কেটে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় এক যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডিত সোহাগ মীর পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার চাকামাইয়া ইউনিয়নের আনিপাড়া গ্রামের ছোবাহান মীরের ছেলে। তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে শ্রমিক হিসেবে চাকরি করতেন।

মঙ্গলবার (০৪ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম রায় ঘোষণা করেন। এসময় সোহাগ মীর আদালতে উপস্থিত ছিলেন, জানিয়েছেন সরকারি কৌশলি (পিপি) আব্দুল মান্নান রসূল।

তিনি জানান, জেলার নলছিটি উপজেলার বাড়ইকরণ গ্রামের মো. জাহাঙ্গীর হাওলাদারে মেয়ে ঝালকাঠি সরকারি মহিলা কলেজের বি.এ প্রথম বর্ষের ছাত্রী বেনজীর জাহান মুক্তার (১৯) সঙ্গে ফেসবুকের মাধ্যমে পরিচয়ের সূত্রে প্রেম হয় সোহাগ মীরের। কিছুদিন সম্পর্ক চলার পর তাদের মধ্যে মতানৈক্য সৃষ্টি হয়। এরপর ২০১৯ সালের ৪ ফেব্রুয়ারি দুপুরে সোহাগ ঢাকা থেকে এসে মোবইল ফোনে মুক্তাকে বাড়ির কাছের রাস্তায় ডেকে নিয়ে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। ঘটনার তিনদিন পর নলছিটি থানা ও ডিবি পুলিশ পটুয়াখালী জেলার কলাপড়া থেকে সোহাগ মীরকে গ্রেফতার করে। পরে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় সোহাগ।

২০২০ সালের ৫ মার্চ নলছিটি থানার পরিদর্শক আব্দুল হালিম তালুকদার দন্ডবিধির ৩০২ ধারায় সোহাগ মীরকে দোষী সাব্যস্ত করে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

jahid faruk mp