ঢাকাWednesday , 22 November 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

কেন্দ্রীয় যুবলীগ নেতা সুপ্তর অপেক্ষায় বাউফলবাসী

admin
November 22, 2023 1:22 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন মোট ৩ হাজার ৩৬২ জন। জাতীয় সংসদের ৩০০ আসনের বিপরীতে তারা মনোনয়ন ফরম কেনেন।

গত শনিবার (১৮ নভেম্বর) সকালে শুরু হওয়া আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি এবং জমাদান কার্যক্রম শেষ হয় মঙ্গলবার (নভেম্বর ২১) বিকেলে।

মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা রাশেদুল হাসান সুপ্ত। রবিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পটুয়াখালী-২ (বাউফল) আসনের জনগণের মধ্যে তরুন এ নেতা ইতিমধ্যে জনপ্রিয়তা ও গ্রহনযোগ্যতা লাভ করেছেন।

মনোনয়ন সংগ্রহের পর থেকেই সংশ্লিষ্ট আসনের বাসিন্দাদের মাঝে উৎসাহ উদ্দীপনা শুরু হয়েছে। সুপ্তর জন্য অপেক্ষার প্রহর গুনছেন পটুয়াখালী-২ (বাউফল) আসনের জনগণ।

বাউফল বগা বন্দর এলাকার মৃত আলাউদ্দিন আহমেদের পুত্র সুপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ থেকে উচ্চ শিক্ষা অর্জন করে বর্তমানে কেন্দ্রীয় যুবলীগের উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া কেন্দ্রীয় যুবলীগের অর্থ বিভাগের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এর পূর্বে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সুপ্ত প্রতিটি মানুষ থেকে শুরু করে জনপ্রতিনিধিদের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা কুড়িয়ে নিয়েছেন। নিজেকে নিয়ে গেছেন বিকল্পহীন এক উচ্চতায়। একাধিক ইউনিয়নের স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, সুপ্তর কোন বিকল্প নেই। তার বিকল্প সে নিজেই। সুপ্ত প্রতিটি মানুষ থেকে শুরু করে জনপ্রতিনিধিদের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা কুড়িয়ে নিয়েছেন। নিজেকে নিয়ে গেছেন বিকল্পহীন এক উচ্চতায়। বাউফল আসনের জনগনের জন্য হয়ে উঠেছেন নিবেদিত প্রাণ। সু-সংগঠিত একজন রাজনীতিবীদ। ইতিমধ্যে এলাকার মাটি ও মানুষের জনপ্রিয় এক নেতা হয়ে উঠেছেন।

আসনের প্রতিটি এলাকায় ঘুরে ঘুরে মানুষের সাথে গড়ে তুলছেন নিবিড় সম্পর্ক। তুলে ধরছেন আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী জনপ্রিয় ও গ্রহনযোগ্য প্রার্থীর সন্ধানে জরিপ চালাচ্ছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

বিশেষজ্ঞদের মতে বাউফল আসনের মনোনয়ন সমীকরণে রাশেদুল হাসান সুপ্তর রয়েছে সুস্পষ্ট সমর্থণের মেরুকরণ। জনগণের প্রত্যাশা সুপ্তই একমাত্র তৃনমূল সমর্থিত প্রার্থী। উচ্চ শিক্ষিত পরিবারের সন্তান সুপ্তর স্থানীয় পর্যায়ে ভালো ইমেজ রয়েছে। সৎ, যোগ্য ও শিক্ষিত হিসেবে সুপ্তকে মনোনয়ন দিলে এলাকার জনগণ বেশি উপকৃত হবে বলে মনে করছেন সকলে।

jahid faruk mp