ঢাকাFriday , 9 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বিসিসি নির্বাচন/ সক্রিয় প্রতারক চক্র, সতর্ক বার্তা পুলিশের

admin
June 9, 2023 3:14 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সিটি নির্বাচন সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে প্রতারক চক্র। পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিক পরিচয় দিয়ে তারা বিভিন্ন প্রার্থীকে হুমকি দিচ্ছেন ও অর্থ দাবি করছেন।

এসব ঘটনায় ভুক্তভোগী প্রার্থীরা পুলিশের কাছে মৌখিক অভিযোগ করেছেন। পুলিশের নাম বলেও ফোনে টাকা চাওয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। এ ঘটনায় মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সর্বসাধারণকে সতর্ক একটি বার্তা দেয়া হয়েছে।

ওই বার্তায় বলা হয়, সিটি নির্বাচন লক্ষ্য করে একদল অসাধু প্রতারক চক্র বিভিন্ন মাধ্যমে সক্রিয় হয়ে উঠেছে। প্রতারক চক্র বরিশাল মেট্রোপলিটন পুলিশের সকল থানার অফিসার ইনচার্জ ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সরকারি মোবাইল ফোন নাম্বার (সিম নাম্বার) ক্লোন করে সিটি নির্বাচনের বিভিন্ন প্রার্থীসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিদের কাছে নগদ অর্থ ও অন্যান্য সুযোগ-সুবিধা দাবি করছে।

এদিকে শুধু পুলিশ নয়, প্রতিষ্ঠিত সাংবাদিকদের নাম-পরিচয় দিয়েও বিভিন্ন প্রার্থীর কাছে আর্থিকসহ নানা সুবিধা চাওয়া হচ্ছে। ভুক্তভোগীরা এ বিষয়ে পুলিশের সাহায্য চাইলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, তাদের (পুলিশ) নম্বর ক্লোন করে ওসিদের নাম বলেও বিভিন্ন প্রার্থীর কাছে অর্থ চাওয়া হচ্ছে।

সিটি নির্বাচনের প্রার্থীসহ সংশ্লিষ্ট সকলকে এ ধরনের প্রতারকদের ফোনে বিভ্রান্ত না হয়ে বিষয়টি নিকটস্থ থানা পুলিশকে অবহিত করতে অনুরোধ করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ ইতোমধ্যে এ ধরনের প্রতারকদের সনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ শুরু করছে বলে জানিয়েছেন বিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম।

jahid faruk mp