ঢাকাTuesday , 6 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

‘মডেল সিটি হবে বরিশাল’

admin
June 6, 2023 2:44 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১২ জুন বরিশাল সিটি নির্বাচন । ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। তীব্র তাপদাহ উপেক্ষা করেও প্রচারণা চলিয়ে যাচ্ছেন পুরোদমে। মানুষের সেবায় ভুমিকা রাখতে নিরলস কাজ করার প্রয়াসেই নির্বাচনে অংশগ্রহণ করেছেন এসকল প্রার্থীরা।

তেমনি সিটি নির্বাচনে জাকের পার্টির মনোনীত মেয়র প্রার্থী বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান বাচ্চু । এবারে গোলাপ ফুল মার্কা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন তিনি। জনসেবায় নিজেকে বিলিয়ে দিতে অংশ নিয়েছেন নির্বাচনে।

 জানা যায়, একজন মানবিক ব্যক্তিত্ব হিসেবে তিনি সুনাম অর্জন করেছেন এবং ভোটারদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন মেয়র প্রার্থী বাচ্চু। তার ইতিবাচক নানামুখী কর্মকান্ড বাস্তবায়ন ও মসজিদ মাদ্রাসার উন্নয়নে তার ভুমিকা ছিল লক্ষনীয়।  তিনি সর্বদা দান-সদকার পাশাপাশি সমাজের গরীব দুঃখী অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দুর্ভোগ লাঘবের প্রচেস্টা অব্যাহত রেখেছেন। ইসলামের খেদমতেও একধাপ এগিয়ে তিনি। স্কুল, কলেজ মাদ্রাসা থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে প্রায়সই নানাবিধ চাহিদা সাধ্যমত পূরণ করছেন তিনি।

বরিশাল নগরীকে সমৃদ্ধ মেগাসিটিতে রূপান্তর করাই তার লক্ষ্য। তিনি বর্তমানে জাকের পার্টির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও জাকের পার্টির বরিশাল বিভাগ, জেলা ও মহানগর কমিটির সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি সাবেক চেয়ারম্যান, কাশিপুর ইউনিয়ন পরিষদ ও সাবেক প্যানেল চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদ’রও দায়িত্ব সফলভাবে পালন করেছেন। তার উল্লেখযোগ্য উন্নয়ন পরিকল্পনা হচ্ছে ১। শহর জুড়ে বিউটিফিকেশন ও পরিবেশ রক্ষায় পরিকল্পিত বৃক্ষ রোপণ। ২। সুয়ারেজ অর্থাৎ পয়:নিষ্কাশন ব্যবস্থায় সর্বোচ্চ গুরুত্বারোপ। ৩। সিটি কর্পোরেশন এলাকায় কার্যকর জরুরী হটলাইন চালু । ৪। মেয়রের নেতৃত্বে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা ।৫। সিটি কর্পোরেশন অফিসে নারীদের জন্য আলাদা সেবা বুথ চালু ৷ ৬। পরীক্ষামূলক ভাবে আন্ডারগ্রাউন্ড বিদ্যুতের লাইন স্থাপন । ৭ । মাদক নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা গ্রহণ সহ পানি সমস্যা সমাধানের ব্যাবস্থা গ্রহন।

নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে জাকের পার্টির মনোনীত প্রার্থী মিজানুর রহমান বাচ্চু বলেন, আমি নির্বাচিত হতে পারলে প্রতিশ্রুতি অনুযায়ী সমস্ত কাজ সম্পন্ন করব। মাদকমুক্ত একটি শিক্ষিত সমাজ গড়ে তুলে বরিশাল নগরীকে মডেল সিটি হিসেবে গড়ে তুলবো। নগরীর হোল্ডিং ট্যাক্স থেকে শুরু করে সব ক্ষেত্রেই সহনীয়তা বজায় থাকবে। অতিরিক্ত করের বোঝা চাপিয়ে দেয়া থেকে নগরবাসীকে মুক্ত করব।

এদিকে আসন্ন নির্বাচনকে সামনে রেখে মেয়র প্রার্থী আরও বলেন, আমার নির্বাচনী পোষ্টার ছিড়ে ফেলাসহ গায়েবও করা হচ্ছে। এছাড়া আমার কর্মী ও সমর্থকদের হুমকি প্রদর্শন করা হচ্ছে। এ বিষয়ে তিনি শঙ্কাও প্রকাশ করেছেন।

ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিষয়ে তিনি বলেন, এ পদ্ধতিতে সুষ্ঠু ভোট হবে। অন্যদিকে ব্যালটে হলে শঙ্কা ছিল। তবে ইভিএমে ভোটগ্রহণের পুর্বে ইভিএম সম্পর্কে মানুষকে ধারণা দিতে হবে ও প্রশিক্ষণের ব্যবস্থাও করতে হবে।

এছাড়া নির্বাচন কমিশন সুষ্ঠু ভোট উপহার দেয়ার প্রয়াসে সার্বিক ব্যবস্থাপনা সুশৃঙ্খলভাবে পরিচালিত করছেন। এ বিষয়ে নির্বাচন কমিশনের প্রতি আস্থা প্রকাশ করেন তিনি।

 

 

 

 

 

 

 

 

 

jahid faruk mp