ঢাকাTuesday , 6 June 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

ভোলা-বরিশাল সেতু চাইলেন তোফায়েল আহমেদ

admin
June 6, 2023 2:06 am
Link Copied!

অনলাইন ডেস্কঃ ভোলা ও বরিশালের মধ্যে সেতু নির্মাণের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা এবং সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার (৫ জুন) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ভোলাতে প্রচুর গ্যাস পাওয়া যাচ্ছে। তিনটি কুপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায়। দেশের অন্য কোনো স্থানে ৮-৯টা কুপ খনন করেও একটা গ্যাসক্ষেত্র পাওয়া যায় না। আমাদের ভোলায় কয়েকদিন আগে ১৯তম গ্যাস ফিল্ড পাওয়া গেছে।

তোফায়েল আহমেদ বলেন, এরই মধ্যে পরিকল্পনা নেওয়া হয়েছে ভোলা থেকে গ্যাস নিয়ে আশুলিয়ার দিকে গার্মেন্টস কারখানায় কাজে লাগানো হবে। আমি বলতে চাই ভোলা একটা বিচ্ছিন্ন দ্বীপ, কিন্তু সম্ভাবনা অনেক বেশি।

প্রধানমন্ত্রী ও সংসদ নেতার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি দয়া করেন তাহলে ভোলাকে সর্বশ্রেষ্ঠ জেলায় রূপ দিতে পারবেন। তাই আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ। বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে আলাদা হয়ে আছে। এরই মধ্যে অনেক ব্যবসায়ী ভোলাতে জায়গা-জমি কিনছেন। তাই প্রধানমন্ত্রী যদি ভোলা-বরিশাল ব্রিজটা করে দেন। ভোলার চেহারা পাল্টে যাবে। এরই মধ্যে এর ফিজিবিলিট টেস্ট করা হয়েছে।

jahid faruk mp