ঢাকাTuesday , 28 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে ৫০ বস্তা নকল ডিটারজেন্ট জব্দ

admin
March 28, 2023 2:04 am
Link Copied!

রুপন কর অজিতঃ ব‌রিশালে ৫০ বস্তা নকল ডিটার‌জেন্ট জব্দ ক‌রে‌ছে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

সোমবার দুপু‌রে নগরীর ক‌বি জীবনানন্দ দাশ সড়‌কে এই অ‌ভিযান প‌রিচালনা করা হয়। এসময় এক মি‌নি ট্রাক ভ‌র্তি ৫০ বস্তা নকল রিন পাওয়ার হোয়াইট ডিটার‌জেন্ট পাউডার জব্দ করা হয়।

এই পন‌্য ঢাকার নবাবগঞ্জের নাম সর্বস্ব কারখানা থেকে বরিশালে ব্যবসার উদ্দেশ্যে নিয়ে আসে এক হকার ব্যবসায়ী। এসময় ১০ হাজার টাকা জরিমানা করা হয় ওই ব‌্যবসায়ী‌কে। ওই ব‌্যবসায়ী জানান,তি‌নি জা‌নেন না এই পন‌্যগু‌লো নকল কিনা।

আর ভোক্তা অ‌ধিদপ্তর বল‌ছে, রিম কোম্পানীর নকল ডিটার‌জেন্ট এগু‌লো‌। নকল ডিটারজেন্ট ব্যবসার সাথে জড়িত মো: পলাশ, নজরুল গাজি ও মিলনকে জরিমানা ১০ হাজার টাকা জরিমান করে এবং পরবর্তী জব্দকৃত ডিটার‌জেন্ট পাউডার গুলো ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর উপস্থিতিতে নষ্ট করে দেয়া হয়।

এছাড়া নগরী নতুন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে চার ব্যবসা প্রতিষ্ঠানকে আরো ১০ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক অপূর্ব অধিকারি ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র।

অভিযানের সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল কোতোয়ালি মডেল থানার সাব-ইন্সেপেক্টর আরাফাত হাসানসহ পু্লিশের টিম ও বরিশাল ১০ এপিবিএনের একটি টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক সুমী রানী মিত্র বলেন, ‘আমাদের বাজার তদারকি অভিযান অব্যহত রয়েছে। রমজানকে কেন্দ্র করে অযথা কেউ মূল্য বৃদ্ধি করবে তা হবে না।ভোক্তা অধিকার ক্ষুন্ন হয় এমন কোন ঘটনা ঘটলে প্রমানসহ লিখিত অভিযোগে অবগত করুন বা ১৬১২১ নম্বরে যোগাযোগ করুন। অভিযোগ প্রমানিত হলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।

তিনি আরো বলেন,‘রমজানে যারা দাম বাড়াবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। মানুষের জন্য বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে যাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।’

অভিযানকালে স্থানীয়দের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট,প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং হ্যান্ড মাইকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

jahid faruk mp