ঢাকাThursday , 23 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বিসিসি মেয়রের প্রতি অটোরিকসা শ্রমিকদের কৃতজ্ঞতা প্রকাশ

admin
March 23, 2023 2:39 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

২০১৮ সালে নির্বাচনে জয়লাভ করে দায়িত্বপ্রাপ্তির পর থেকেই বরিশাল নগরীর উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

নগরীর মানুষের দুর্ভোগ লাঘবে নানাবিধ পদক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখছেন তিনি। মানুষের ভাগ্যন্নোয়নে ইতিবাচক সব কর্মকান্ড বাস্তবায়নের মধ্য দিয়ে ইতিমধ্যেই তিনি নগরবাসীর মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। এতে শুধু নগরীর মানুষেরই প্রশংসা নয় সর্ব মহলে প্রশংসা কুড়িয়ে চলেছেন তিনি। নগরবাসীকে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা অধিকাংশই তার সব ইতিবাচক কর্মকান্ডের মধ্য দিয়ে সেটি বাস্তবায়ন ও গ্রহণকৃত পদক্ষেপ গুলোও যথাযথভাবে বাস্তবায়নের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

তিনি যুবরত্ন খেতাবের পাশপাশি একজন শ্রমিকবান্ধব নেতা হিসেবেও সুখ্যাতি লাভ করেছেন। বিভিন্ন সময়ে শ্রমিকদের যৌক্তিক দাবীগুলো তার কাছে পৌছালে তিনি সেনুযায়ী সেটি পুরণ করে চলেছেন। শ্রমিকদের নানা সুবিধা অসুবিধার কথা বিবেচনায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। বিশেষ করে অসহায় বরিশাল শহরে চলাচল করা ব্যাটারিচালিত ইজিবাইক হলুদ অটো শ্রমিকদের সুবিধার্থে বিভিন্ন সময়ে নেয়া পদক্ষেপগুলোকে সাধুবাদ জানিয়েছেন ঐসকল শ্রমিক ও মালিকরা। এবার তার সিদ্ধান্তের সুফল পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বরিশাল জেলা ও মহানগর ব্যাটারী চালিত ইজিবাইক , অটো রিক্সা শ্রমিক কল্যাণ সংগঠন (রেজিঃ নং- ১৬৭৩) এর নেতৃবৃন্দ ।

সংগঠন থেকে প্রেরিত সেই বিজ্ঞপ্তিতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে শুভেচ্ছা জানিয়ে শ্রদ্ধাভরে তার প্রতি অসহায় অটো শ্রমিকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনটির সভাপতি মোঃ মোসারেফ গাজী , সহ-সভাপতি আফজাল হোসেন মজুমদার , সাধারণ সম্পাদক লতিফ সিকদার লেদু ও কোষাধ্যক্ষ জামাল গাজী।

তারা জানান, ইতিপুর্বে হলুদ অটোরিক্সার লাইসেন্স না থাকায় অবৈধ হিসেবে বিভিন্ন সময় শ্রমিকরা মামলা ও হয়রানীর শিকার হয়ে চলছিল। আমরা বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদয়ের কাছে লাইসেন্স দেয়ার জন্য দাবী জানাই।

তারই ধারাবাহিকতায় গত ১৬/০৫/২২ তারিখে বঙ্গবন্ধু উদ্যানে হলুদ অটোরিকশার শ্রমিক ও মালিকদের নিয়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ৫ হাজার হলুদ অটোরিকশার লাইসেন্স দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেন। সেই কথা অনুযায়ী চলতি বছরের জানুয়ারী মাসে সিটি কর্পোরেশন হলুদ অটোরিকশার লাইসেন্স প্রাপ্তির জন্য আবেদনের আহবান জানান।

অটোরিকশার মালিক ও শ্রমিকরা আবেদন করলে তারই পরিপ্রেক্ষিতে য়১৯ মার্চ থেকে ব্যাটারিচালিত ইজিবাইক হলুদ অটোরিকশার লাইসেন্স প্রদানের কার্যক্রম শুরু করা হয়েছে। এতে শ্রমিকদের আর ভোগান্তি থাকবেনা।

আমাদের মাননীয় মেয়র মহোদয় শ্রমিকদের কথা বিবেচনা করে যে পদক্ষেপ নিয়েছেন আমরা তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও তার দীর্ঘায়ু কামনা করছি।

তারা আরও জানান, আমরা আগামী শনিবার মাননীয় মেয়র মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ স্বরুপ নগরীতে একটি শুভেচ্ছা র‍্যালী বের করব। শুভেচ্ছা র‍্যালীতে সকল অটো শ্রমিক ও মালিকদের উপস্থিতি কামনা করছি।

এছাড়া সকল অটো শ্রমিকরা যেন আইনমান্য করে চলে সেটিরও আহবান করছি।

jahid faruk mp