ঢাকাTuesday , 14 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

পিরোজপুরে নিখোঁজের চার মাস পর কিশোরীর কঙ্কাল উদ্ধার

admin
March 14, 2023 1:05 am
Link Copied!

অনলাইন ডেস্কঃ ‘তোমার মাইয়ার লাশ মোজাহার মোল্লার বাড়ি পশ্চিম পাশে বালুর মাঠে, সব জানে মেঝো খালা’। ইতি-মুমিন লেখা চিঠির সূত্র ধরে পিরোজপুরের নাজিরপুরে নিঁখোজের চার মাস পর লামিয়া আক্তার (১৮) নামের এক কিশোরীর কঙ্কাল উদ্ধার করেছে থানা পুলিশ।

সোমবার (১৩ মার্চ) দুপুরে থানা পুলিশ ও ক্রিমিনাল ইনভেস্টিগেশন টিম একটি চিরকুটের ভিত্তিতে উপজেলার সদর ইউনিয়নের সাতকাছিমা গ্রামের একটি বাড়ির বালুর ভেতর থেকে ওই কিশোরীর হাড় উদ্ধার করা হয়।

লামিয়া উপজেলার সদর ইউনিয়নের চিথলিয়া গ্রামের দিনমজুর মো: নজরুল ইসলামের মেয়ে।

নিহতের খালা সাবিনা ইয়াসমিন জানান, ‘গত ৬ নভেম্বর তার বোনের মেয়ে লামিয়া আক্তার নিখোঁজ হয়। নিঁখোজ ওই কিশোরী একই এলাকার মিজান খানের ছেলে তারিকুল ইসলামের সাথে গত প্রায় আট মাস আগে প্রেমের সম্পর্কে বিয়ে হয়। এর আগে প্রায় আট বছর ধরে যখন লামিয়া ষষ্ঠ শ্রেণিতে পড়ে তখন থেকে তাদের মধ্যে প্রেম ছিল। কিন্তু পরিবার ওই বিয়েতে রাজি না হওয়ায় ওই দম্পত্তির মধ্যে প্রায়ই কলহ লেগে থাকতো। গত পাঁচ মাস আগে ওই কিশোরী নিখোঁজ হয়। কিন্তু গত রোববার (১২ মার্চ) রাতে তাদের বাড়ির ঘরের টিনের ওপর হঠাৎ করে কয়েকটি ইট নিক্ষেপের আওয়াজ পান তারা। পরে তারা ঘর থেকে বের হয়ে টর্চ লাইটের মাধ্যমে দেখেন তাদের জামাতা তারিকুল বাড়ির সামনের খালের অন্য পাড়ে রাস্তার ওপর দাঁড়িয়ে আছে। আর ঘরের সামনের সিড়ির ওপর একটি চিঠি পাওয়া যায়। ওই চিঠিতে লেখা ‘তোমার মাইয়ার লাশ মোজাহার মোল্লার বাড়ি পশ্চিম পাশে বালুর মাঠে। ইতি-মুমিন। সব জানে মেঝো খালা’। বিষয়টি ওই রাতে আমরা পরিবারের পক্ষ থেকে থানা পুলিশকে জানালে পুলিশ ওই রাতেই ঘটনা স্থল বালুর মাঠে আসেন। সেখানে তারা রাতভর পাহাড়া দিয়ে দুপুরে সেখানে খনন করেন।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হুমায়ুন কবির জানান, ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে নিখোঁজের অভিযোগ করে গত ২৫ ডিসেম্বর একটি অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে পুলিশ তখন দু‘জনকে আটক করে। তবে তারা জামিনে রয়েছেন। গত রোববার রাতে ওই পরিবারের পক্ষ থেকে একটি চিরকুট পাওয়ার তথ্য জানান। আমরা ওই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চলিয়ে ওই বালুর মাঠ খুঁড়ে সেখানে কিছু কঙ্কাল পাওয়া গেছে। ওই কঙ্কালটি নিঁখোজ কিশোরীর হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এ বিষয়ে তার ডিএনএ টেষ্ট করার পর তা নিশ্চিত হওয়া যাবে।

jahid faruk mp