ঢাকাMonday , 16 January 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়ন কর্মকাণ্ডে প্রশংসিত ইউপি চেয়ারম্যান আহম্মদ শাহরিয়ার বাবু

admin
January 16, 2023 2:31 am
Link Copied!

 নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সদর উপজেলার ১ নং রায়পাশা কড়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ শাহরিয়ার বাবুর অক্লান্ত পরিশ্রম, মেধা ও দক্ষতায় অল্প দিনের মধ্যে ইউনিয়নে রাস্তা-ঘাট, স্কুল মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। উন্নয়ন কর্মকাণ্ড ও মানুষের সুখে দুখে পাশে থেকে নিরলসভাবে সেবা দিয়ে প্রশংসা কুড়িয়ে তিনি এলাকায় জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন। জানা যায়, ২০২১ সালের ১১ নভেম্বর এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব গ্ৰহন করেন। ইতোমধ্যেই ইউনিয়নবাসীর বহু দিনে পুরানো ভাঙা রাস্তাগুলো মেরামত করে ও পাকা রাস্তায় নির্মাণে রেখেছেন অনন্য অবদান।

শিক্ষাপ্রতিষ্ঠান গুলিতেও তিনি প্রতিনিয়ত খোঁজ খবর নিচ্ছেন। পূর্বের তুলনায় জমি সংক্রান্ত বিরোধ অনেক কমে গেছে। পরিষদে সালিশ ব্যবস্থার মাধ্যমে সমস্যার নিরসন করে যাচ্ছেন তিনি। মাদকের সাথে আপোষহীন নেতা হিসেবে পরিচিতি লাভ করেন। তেমনি গরীব অসহায়রা যেন আশ্রয়স্থল খুঁজে পেয়েছেন। তিনি মানবিক চেয়ারম্যান হিসেবে গণ্য হয়। ইউপি চেয়ারম্যান আহম্মদ শাহরিয়ার বাবু তরুণ সমাজের অহংকার। এমনকি তিনি অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দলের নেতাকর্মীদের সুসংঘঠিত করে রেখেছেন। চেয়ারম্যান সার্টিফিকেট জন্ম নিবন্ধন সহ পরিষদের সকল কার্যক্রমে মানুষকে এখন বেগ পেতে হয়না।

সহজেই সকল সেবা পাচ্ছেন জনগণ। ইউনিয়নবাসীকে সুযোগ সুবিধা দিতে তিনি অক্লান্ত পরিশ্রম অব্যাহত রেখেন। পরিষদের সকল সদস্যরাও তার আদর্শকে অনুসরন করে স্বাচ্ছন্দ্যে কাজ করে যাচ্ছেন। স্থানীয়রা বলেন, বর্তমান চেয়ারম্যান আহম্মদ শাহরিয়ার বাবু ভাই এলাকায় অনেক রাস্তাঘাট নির্মাণ করেছেন।

একসময় ভাঙা পুরাতন রাস্তা দিয়ে যাতায়াত করা যেতোনা তিনি সেগুলো সংস্কার করেছেন, তৈরি করেছেন অনেক নতুন রাস্তা। তিনি একজন ভালো মনের মানুষ। তার সাথে ছোট-বড় সকলের সাথে মিশতে পারেন। ধনী-গরীব, কৃষক-শ্রমিক সকলের সাথেই যোগাযোগ করেন।

 ইউপি চেয়ারম্যান আহম্মদ শাহরিয়ার বাবু জানান, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমার রাজনৈতিক অভিভাবক পার্বত্য শান্তিচুক্তি কমিটির আহবায়ক( মন্ত্রী), বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ (এমপি)র নির্দেশ অনুযায়ী, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্’র দিক নির্দেশনা মোতাবেক সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং ডিজিটাল ইউনিয়ন গড়ার লক্ষে নিরলসভাবে জনসেবায় নিয়োজিত থাকার আশাবাদ ব্যাক্ত করেন।

jahid faruk mp