ঢাকাWednesday , 12 April 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও জাটকা জব্দ

admin
April 12, 2023 10:47 pm
Link Copied!

রুপন কর অজিতঃ বরিশালে নৌ পুলিশের অভিযানে কারেন্ট জাল, জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। মঙ্গলবার (১২ এপ্রিল ) সকাল থেকে বিকেল পর্যন্ত কীর্তনখোলা ,কালা বদর,আড়িয়াল খাঁ নদীত জাটকা বিরোধী এ অভিযান পরিচালনা হয়।

এ সময় অভিযান চালিয়ে নদীতে পাতানো পরিত্যক্ত অবস্থায় ৪০,০০০ মিটার কারেন্ট জাল, ১২ কেজি জাটকা ইলিশ জব্দ করেছে।

বরিশাল অঞ্চলের পুলিশ সুপার কফিল উদ্দিন এর নেতৃত্বে , অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হুমায়ুন কবির ও সহকারী পুলিশ সুপার মোঃ দীন-ই- আলম সার্কেল এবং এসআই মোঃ আলাউদ্দীন আল মাসুম সহ নৌ পুলিশের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

বরিশাল সহকারী পুলিশ সুপার মোঃ দীন-ই- আলম জানান, মঙ্গলবার কীর্তনখোলা ,কালা বদর ও আড়িয়াল খাঁ নদীত নৌপুলিশ অভিযান চালিয়ে নদীতে পাতানো পরিত্যক্ত অবস্থায় ৪০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১২ কেজি জাটকা মাছ জব্দ করতে সক্ষম হই।এছাড়া গত ০৯ এপ্রিল ড্রেজার সহ ঝালকাঠি জেলার নলছিটি থানার দপদপিয়া ইউনিয়নের মৃত: আব্দুল খালেক রাঢ়ীর পুত্র মো: মনির হোসেন (৫০) কে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে জব্দকৃত জাটকাগুলো কতৃপক্ষের নির্দেশনায় বিভিন্ন এতিমখানা ও অসহায়-দু:স্থ মানুষের মাঝে বিতরন করা হয়েছে এবং অবৈধ কারেন্ট জাল গুলো পুড়িয়ে ফেলা হয়।ড্রেজার সহ আটক আসামির বিরুদ্ধে নলসিটি থানার একটি নিয়মিত মামলা করা হয়।

তিনি আরো জানান, জাটকা বিরোধী এ অভিযান চলমান থাকবে।বরিশাল নৌ পুলিশ সর্বদা জাটকা বিরোধী অভিযান সফল করতে সচেষ্ট রয়েছে।

jahid faruk mp