ঢাকাMonday , 10 April 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

ট্রাস্ট ইউনিভার্সিটিতে সিন্ডিকেট সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

admin
April 10, 2023 2:05 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালের শীর্ষ বেসরকারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেটসভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৮ এপ্রিল (শনিবার) বিকাল ৪টায় রুইয়ারপোল এলাকায় মুল ক্যাম্পাস মিলনায়তনে ভাইস-চ্যান্সেলর বরেন্য কৃষি বিজ্ঞানী প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারপার্সন, বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক ও গবেষক এডভোকেট মোঃ শফিকুল আলম।

এসময় তিনি বলেন, মাহে রমজান আমাদের ধৈর্য্য ও সবর শিক্ষা দেয়, সাওম অর্থ হল বিরত থাকা। রমজানের প্রকৃত শিক্ষাই হল অন্যায়, অনাচার, ঘুষ,খুনসহ সকল প্রকার খারাপ কাজ থেকে নিজেকে বিরত রাখা। ব্যক্তিজীবন থেকে সামাজিকজীবন সকলক্ষেত্রে রমজানের শিক্ষা বাস্তবায়ন করতে হবে। নিজেকে একজন ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ শহিদুল ইসলাম বলেন, রমজানের এক মাসের শিক্ষা আমাদের সারাজীবনের ট্রেনিং স্বরুপ। এই রমজানে আমরা যা শিখব তাই আমাদের পাথেয় হয়ে থাকবে।

বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য খন্দকার ইমতিয়াজ আহমেদ বলেন, রমজান তাক্বওয়া অর্জনের মাস। এই সময় আমাদের সবার তাক্বওয়া অর্জন করতে হবে।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম বলেন, আমাদেরকে আমাদের ব্যবহারিক জীবনে পরিবর্তন আনতে হবে, ব্যক্তিজীবনে যদি আমি একজন ভাল মানুষ না হতে পারি, তাহলে আমার আমলের কোন মূল্য নাই। সমাজে অবহেলিত দরিদ্র মানুষের পাশে দাড়ানোর উত্তম সময় হল মাহে রমজান ।

অনুষ্ঠানে বিবিএ অনুষদের ডিন ড. আদনান রহমান এর সঞ্চালনায় এবং ইইই বিভাগের সভাপতি ড. গোলাম সালেহ আহমেদ সালেম এর সহযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ বেলায়েত হোসেন, বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য খন্দকার ইমতিয়াজ আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আলী আজগর ভুঁইয়া, পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর মোহাম্মাদ আলী, ট্রাস্ট ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. মোঃ শহিদুল ইসলাম, পবিপ্রবির বিবিএ অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. জাকির হোসেন, পবিপ্রবির সিএসই অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. এসএম তাওহীদুল ইসলাম এবং পবিপ্রবির ডেপুটি রেজিস্ট্রার মুহাম্মাদ ইমাদুল হক ফিরদাউছ প্রিন্স প্রমুখ ।

এছাড়াও আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ট্রাস্ট ইউনিভার্সিটি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ। সবশেষে আমন্ত্রিত অতিথিদের বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দেয়া ঈদ উপহার প্রদান, দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে উক্ত ইফতার ও দোয়া মাহফিলের সমাপ্তি হয়।

jahid faruk mp